spot_img
25 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

এমবাপ্পেকে ঠেকাতে নতুন যে পরিকল্পনা নিল আর্জেন্টিনা

- Advertisement -

ডেস্ক নিউজ, সুখবর ডটকম: কাতার বিশ্বকাপে আজ রাত ৯টায় ফ্রান্সের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। ফ্রান্সের তুরুপের তাস কিলিয়ান এমবাপ্পে। এই স্ট্রাইকারকে ঠেকাতে নতুন পরিকল্পনা নিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

এবারের আসরে এখন পর্যন্ত খেলা ৬ ম্যাচের প্রতিটিতে আর্জেন্টিনার একাদশে কোনো না কোনো পরিবর্তন এনেছেন কোচ স্কালোনি। সঙ্গে দেখা গেছে ফরমেশনের ভিন্নতার। গ্রুপপর্বে সাধারণত ৪-৩-৩ ফরমেশন ব্যবহার করেছেন আর্জেন্টিনার এই কোচ। এর পর নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ৫-৩-২ এবং সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৪-৪-২ ফরমেশনে মেসিদের নামান তিনি।

শনিবার আর্জেন্টিনার প্র্যাকটিসের ওপর ভিত্তি করে সংবাদমাধ্যম মার্কার দাবি, এমবাপ্পেকে দমাতে ব্যাকলাইনে পাঁচ খেলোয়াড় রাখতে পারেন লিওনেল স্কালোনি। এটিকে আর্জেন্টিনার ‘এমবাপ্পে প্রতিরোধী পরিকল্পনা’ বলা হচ্ছে। অর্থাৎ আলবিসেলেস্তেদের ফরমেশন হতে পারে ৫-৩-২।

সংবাদ সম্মেলনে স্কালোনি জানান, ‘ইতোমধ্যে দল গঠন সম্পন্ন হয়ে গেছে। তবে ফাইনালের আগে চূড়ান্ত হবে।’

ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশে থাকতে পারেন এমিলিয়ানো মার্তিনেজ, মোলিনা, রোমেরো, ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, আকুনা, ডি পল, এঞ্জো ফার্নান্দেজ, এলেক্সিস ম্যাক অ্যালিস্তের, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

ইতোমধ্যে শনিবার প্র্যাকটিস করেছেন এসব খেলোয়াড়। ফ্রান্সের বিপক্ষে প্লান-বিতে থাকতে পারেন ডি মারিয়া।

এম এইচ/ আই. কে. জে/

আরও পড়ুন:

বিশ্বকাপ ফুটবল ফাইনাল: ইতিহাস ডাকছে হুগো  লরিসকে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ