spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

এমবাপেকে যেভাবে পিএসজি নতুন চুক্তিতে সই করালো

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে গেলেন এমবাপে। ফরাসি ক্লাবটির টাকার ঝনঝনানিতে স্বপ্নের ক্লাবে আসা হলো না তার। কিন্তু শুধুই কি টাকার জন্য থেকে গেলেন এ তরুণ। আন্তর্জাতিক গণমাধ্যমে আরও অনেক খবরই উঠে আসছে। তাতে এমবাপে রীতিমতো রাজার হালেই থাকবেন প্যারিসে।

গত কয়েক মৌসুম ধরেই গুঞ্জন ফ্রি এজেন্ট হয়ে ২০২২-২৩ মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদে আসছেন এমবাপে। গত এক সপ্তাহে নাটকের চিত্র বদলে যায়। আগের দিন এমবাপে ঘোষণা দেন, পিএসজিতেই থাকছেন তিনি। ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে একটি ছবিতে তাকে দেখা যায় এমবাপে-২০২৫ লেখা জার্সিতে।

জানা গেছে নতুন চুক্তিতে এমবাপের বেতন আকাশচুম্বী। বার্ষিক ১০০ মিলিয়ন ইউরো। অবিশ্বাস্য শোনালেও এমন সংবাদই প্রকাশ পেয়েছে প্রায় সব আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। আর সাইনিং বোনাসের অঙ্কটা তো অবিশ্বাস্য। ৩০০ মিলিয়ন ইউরো!

কিন্তু বেতন-বোনাসের পাশাপাশি কিছু অবিশ্বাস্য সুবিধাও পাচ্ছেন এমবাপে। আদতে কিছু শর্ত দিয়েছেন এ তরুণ। আর তা মেনে নিয়েছে ক্লাবটি। তোপটা যাচ্ছে সাবেক-বর্তমান ব্রাজিলিয়ানদের উপরই বেশি। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোর সম্পর্কটা খুব একটা ভালো নয়। তাকে বিদায় করে দিতে বলেছেন তিনি।

তার জায়গায় ক্লাবের পরবর্তী ক্রীড়া পরিচালক হিসেবে লুইস কাম্পোসের নাম প্রস্তাব করেছেন এমবাপে। ফুটবল পরিচালক হিসেবে মোনাকো আর লিলের মতো ক্লাবে তার দারুণ অবদান ছিল। এছাড়া রিয়াল মাদ্রিদেও স্কাউট হিসেবে কাজ করেছেন তিনি। তবে কাম্পোস রাজী হবেন কি-না তা নিশ্চিত করতে পারেননি কোনো সংবাদমাধ্যমই।

একই সঙ্গে নেইমারকেও ক্লাবে আর দেখতে চান না বলেই সংবাদ প্রকাশ হয়েছে। এর আগে তাদের মধ্যে মনোমালিন্যের সংবাদ প্রকাশ হলেও তা উড়িয়ে দিয়েছিলেন এমবাপে। তবে আগের সংবাদগুলো যে সত্যি তা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে নতুন এ গুঞ্জনে। নেইমারের জায়গায় বার্সেলোনার উসমান দেম্বেলেকে আনার প্রস্তাব দিয়েছেন এ তরুণ।

শুধু দুই ব্রাজিলিয়ানই নয়, তোপ দাগাচ্ছেন এক আর্জেন্টাইনের উপরও। কোচ মাউরিসিও পচেত্তিনোর দর্শন পছন্দ নয় এমবাপের। যদিও চ্যাম্পিয়ন্স লিগে অনাকাঙ্ক্ষিত হারে অনেকেই দায় দিচ্ছেন এ আর্জেন্টাইনকে। তার জায়গায় স্বদেশী কিংবদন্তি জিনেদিন জিদানকে আনার পরামর্শ দিয়েছেন এ তরুণ।

আরো পড়ুন:

১১ বছর পর ইতালির সেরি আ চ্যাম্পিয়ন এসি মিলান

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ