spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২রা অক্টোবর, ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯বাংলা

‘এবার দুর্গাপূজায় সব মণ্ডপে স্থায়ী আনসার থাকবে’

- Advertisement -

সংস্কৃতি প্রতিবেদক, সুখবর বাংলা: হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সারাদেশের মণ্ডপগুলোতে পূজা শেষ না হওয়া পর্যন্ত স্থায়ীভাবে আনসার সদস্য রাখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এ কথা জানান।

পূজার নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে প্রতিটি পূজামণ্ডপে নিরাপত্তা নিশ্চিতে সরকার যথাযথ ব্যবস্থা নিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আগে ভ্রাম্যমাণ থাকলেও এবার এবার সব মণ্ডপে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন আনসার সদস্যরা। প্রতিটি মণ্ডপে বাধ্যতামূলক সিসিটিভি থাকতেই হবে। পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবকও থাকবে। তাদের পরিচয়ের জন্য আর্মড ব্যান্ড পরতে হবে। এসব ব্যবস্থার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতও তৎপর থাকবে।’

দুর্গাপূজায় কোনো নিরাপত্তা শঙ্কা আছে কি না সে বিষয়ে করা প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, ‘আমাদের গোয়েন্দাদের কাছে তেমন কোনো খবর নেই।’

সভায় স্বরাষ্ট্রের দুই বিভাগের সচিব, ধর্মসচিব, র‍্যাবের ডিজি, আইজিপি ও ডিএমপি কমিশনারের প্রতিনিধিসহ গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুনঃ

দুর্গাপূজা উপলক্ষে ভারতে গেলো ৮ হাজার কেজি ইলিশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ