spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

এবার বেঞ্চের শক্তি পরীক্ষার পালা, জানালেন তামিম

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: সাকিব আল হাসান দলে না থাকায় ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে দলে ফেরার মঞ্চ প্রস্তুত ছিল এনামুল হক বিজয়ের। কিন্তু তার জায়গা হয় বেঞ্চে। ওই জায়গায় দীর্ঘদিন ওয়ানডে দলের সঙ্গে ঘুরে বেড়ানো নাজমুল শান্তর ওপর ভরসা রাখে টিম ম্যানেজমেন্ট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপট দেখিয়ে সিরিজ নিশ্চিত করার পর এবার বেঞ্চের শক্তি পরীক্ষার পালা বাংলাদেশ দলের। অধিনায়ক তামিমের চোখ ভারতে অনুষ্ঠিত আগামী বছরের বিশ্বকাপে। তার মতে, বড় আসর লক্ষ্য ধরে এগোলে বেঞ্চের শক্তি পরীক্ষা করে রাখা জরুরি।

সিরিজ জয়ের পর সংবাদ মাধ্যমকে তামিম বলেন, ‘এখন আমার জন্য বেঞ্চের শক্তি দেখে নেওয়া গুরুত্বপূর্ণ। পয়েন্টের খেলা হওয়ায় অনেকে একাদশে সুযোগ পাননা, তাদের এবার দেখে নেওয়ার পালা। সিরিজ নিশ্চিত হওয়ায় এখন অন্যদের সুযোগ দেওয়া উচিত। তার জন্য আমিও বিশ্রাম নিতে পারি।’

বেঞ্চের শক্তি পরীক্ষা করার বিষয়ে যুক্তি দিয়ে তামিম জানান, বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট ভালো খেলতে হলে দলের সঙ্গে যারা থাকেন সবাইকে পরখ করে নেওয়া উচিত। বিশ্বকাপে মূল দলের ক্রিকেটাররা ইনজুরিতে পড়তে পারেন। বেঞ্চে থাকা ক্রিকেটারদের হুট করে নামালে তাদের জন্য চাপ হতে পারে। ওই চাপটা সামাল দেওয়ার জন্য শান্ত-এনামুল-নাসুমদের প্রস্তুত করার পক্ষে তামিম।

ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দলে নিয়মিত একাদশের তিনজন নেই। সাকিব ওয়ানডে থেকে বিশ্রাম নিয়েছেন। মুশফিক হজের কারণে দ্বীপ দেশে যাননি। ইনজুরি নিয়ে ছিটকে গেছেন ইয়াসির রাব্বি। শেষ ম্যাচে চাইলেও একাদশে খুব বেশি পরিবর্তন আনার সুযোগ  বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের হাতে নেই।

বেঞ্চে আছেনই মাত্র চারজন। এর মধ্যে এনামুল এবং এবাদতের ম্যাচ খেলার সুযোগ মিলতে পারে। সেটাও নির্ভর করবে উইকেট-কন্ডিশনের ওপর। দ্বিতীয় ম্যাচে যেমন উইকেটের চরিত্র বিবেচনা করে লিটন ওপেনিং করেননি। একই রকম উইকেট হলে টপে এনামুল-লিটনকে রাখার অর্থ হবে আগুনে ঝাপ দেওয়া। তামিমের জন্য পরীক্ষার সিরিজ হতে পারে আগামী মাসের জিম্বাবুয়ে সফর।

আরো পড়ুন:

বিশ্বকাপের সঙ্গে নেইমারকে ভাবতে হচ্ছে পিএসজিতে তার ভবিষ্যৎ নিয়েও

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ