spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

এবার ফ্রান্সে মুক্তি পাচ্ছে ‘শান’

- Advertisement -

বিনোদন প্রতিবেদক, সুখবর বাংলা: গেলো ঈদুল ফিতরে বাংলাদেশ ও মালয়েশিয়াতে একযুগে মুক্তি পেয়েছে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত পুলিশি অ্যাকশন থ্রিলার ছবি ‘শান’। মুক্তির পরই দর্শক নন্দিত হয় ছবিটি। এবার ‘শান’ মুক্তি পাচ্ছে ফ্রান্সে। আগামী শুক্রবার (২৭ মে) থেকে ফ্রান্সের প্যারিস শহরের গোমো সেন্ট ড্যানি ও পাথে লা ভিলেত হলে ছবিটি প্রদর্শিত হবে।

সিনেমা ডিস্ট্রিবিউশান প্রতিষ্ঠানটির কর্ণধার রাব্বানী খান বলেন,’আমরা আপাতত প্যারিস শহরতলীর দুটি থিয়েটারে মুক্তি দিচ্ছি। পরের সপ্তাহে তুলুজে রিলিজের সম্ভাবনা আছে। দুটি হলে প্রথম সপ্তাহে ১৮টি শো দেখানো হবে। দর্শকদের রেসপন্স বাড়লে পরবর্তীতে শো আরও বাড়ানো হবে।’

শান এর মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ। তার বিপরীতে আছেন পূজা চেরি। ঈদুল ফিতরে বাংলাদেশের সব বড় বড় হলে মুক্তি পায় ছবিটি। মুক্তির প্রথম দিন থেকেই রাজধানীতে বেশ সাড়া ফেলে।

ফ্রান্সে ছবিটির মুক্তি নিশ্চিত করে পরিচালক এম রাহিম বলেন, ”ঈদে দর্শক টেনেছে ছবিটি। আমরা চাই প্রবাসী বাংলাদেশীরাও ‘শান’ দেখার সুযোগ পাক। বাংলা সিনেমা বিদেশে মুক্তি দিতে তাদের এগিয়ে আসার উদ্যোগকে সাধুবাদ জানাই। আশা করি ১৭ মে ছবিটি ফ্রান্সের দর্শকরাও হলে এসে দেখবে।”

‘শান’ ছবিটির কাহিনি সাজিয়েছেন আজাদ খান। ছবিটির ক্রিয়েটিভ প্রধানও তিনি। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

আজাদ খান বলেন, ‘শানের মতো পুলিশ অ্যাকশন ছবি এর আগে বাংলাদেশে হয়নি। যে ভাবনা নিয়ে শান নির্মাণ করতে চেয়েছিলাম সেই ভাবনাকেও হার মানিয়েছে। ছবিটি মুক্তির পর দর্শকদের সাড়া পেয়েছি এটা আমাদের পরবর্তী সিনেমা নির্মাণে আগ্রহী করেছে। এবার ছবিটি ফ্রান্সে মুক্তি পাচ্ছে, এটা আমাদের জন্য দারুণ সুখবর।’

অন্যদিকে বিদেশে মুক্তি প্রসঙ্গে সিয়াম আহমেদ বলেন, ‘শান ছবিটি এবার ফ্রান্সে মুক্তি পাচ্ছে। ভালো লাগছে সেখানকার প্রবাসী ভাই-বোনরা ছবিটি দেখতে পাবেন। আমি সবাইকে হলে এসে ছবিটি দেখার আহ্বান করবো।’

প্রসঙ্গত, সিয়াম-পূজা ছাড়াও ছবিটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।

আরো পড়ুন:

ছাতায় মুখ ঢেকে বিমানবন্দরে গেলেন শাহরুখ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ