spot_img
30 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

এনটিআরসিএ’র বিশেষ বিজ্ঞপ্তির ১৫ হাজার শিক্ষক দ্রুত নিয়োগের প্রস্তাব

- Advertisement -

ক্যারিয়ার ডেস্ক, সুখবর বাংলা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিশেষ গণবিজ্ঞপ্তির ফলাফল প্রকাশের তিন মাসেও যোগদান করতে পারেননি সুপারিশপ্রাপ্ত নিবন্ধিত প্রার্থীরা। পুলিশ ভেরিফিকেশনের নামে যোগদান প্রক্রিয়া আটকে আছে। তবে দ্রুত সময়ে তাদের নিয়োগ দেওয়ার প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অনুমোদন হলে ভেরিফিকেশন চলমান রেখে যোগদান করানো হবে বলে জানা গেছে।

সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা জনান, দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষককে নিয়োগের জন্য তিন মাস আগে সুপারিশ করে এনটিআরসিএ। তবে এখন পর্যন্ত তাদের যোগদান করতে দেওয়া হচ্ছে না। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক সংকট দেখা দিলেও নির্বাচিতদের যোগদানের সুযোগ দেওয়া হচ্ছে না। অথচ শিক্ষক সংকট দূর করতেএ বিশেষ নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ’র সচিব মো. ওবাইদুর রহমান গণমাধ্যমকে বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে শূন্য থাকা ১৫ হাজার শিক্ষক নিয়োগে বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তার মধ্যে আবেদন করা মেধা তালিকা থেকে নিয়োগের জন্য যোগ্যদের তালিকা প্রকাশ করা হয়। তাদের পুলিশ ভেরিফিকেশনের জন্য মূল সনদ চাওয়া চাওয়া হয়েছে। অধিকাংশই সেই সনদ জমা দিয়েছেন। প্রার্থীদের প্রয়োজনীয় সব কাগজ রেডি করা হচ্ছে। আগামী সপ্তাহে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।

আরো পড়ুন:

নভেম্বরের প্রথম সপ্তাহে প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ