spot_img
28 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

এখন যেমন জীবনসঙ্গী চান রাহুল গান্ধী

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর ডটকম: কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, তিনি এমন একজন জীবনসঙ্গী চান, যার মধ্যে তাঁর মা সোনিয়া গান্ধী ও দাদি ইন্দিরা গান্ধীর গুণাবলির সংমিশ্রণ থাকবে। খবর পিটিআইয়ের।

‘ভারত জড়ো যাত্রা’ চলাকালে একটি ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে রাহুল তাঁর দাদি ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে নিয়ে কথা বলেন। ইন্দিরা গান্ধীকে রাহুল নিজের জীবনের ভালোবাসা এবং দ্বিতীয় মা হিসেবে অভিহিত করেন।

ইন্দিরা গান্ধীর মতো কোনো নারীর সঙ্গে জীবন কাটাতে চান কি না, এমন প্রশ্নের উত্তরে কংগ্রেস নেতা রাহুল বলেন, ‘এটা মজার প্রশ্ন…আমি এমন একজন নারীকে চাই…আমার বলতে দ্বিধা নেই…যার মধ্যে তাঁর গুণাবলি রয়েছে। তবে আমার মা ও দাদির গুণাবলির মিশ্রণ থাকলে ভালো।’

কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল এখন কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত পদযাত্রা করছেন। ইউটিউবের ওই চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি নিজের পছন্দ ও অপছন্দের কথা বলেছেন। রাহুল বলেছেন, তিনি মোটরসাইকেল ও সাইকেল চালাতে পছন্দ করেন।

বাইসাইকেল, ইলেকট্রনিকস মোটর নির্মাণকারী চীনা বৈদ্যুতিক একটি প্রতিষ্ঠানের নাম উল্লেখ করেন রাহুল। ওই কোম্পানি তাঁর পছন্দের। তিনি বলেন, ‘আমি বৈদ্যুতিক স্কুটার চালিয়েছি, তবে কখনো বৈদ্যুতিক বাইক চালাইনি। আপনারা কি চীনা এই প্রতিষ্ঠান দেখেছেন…তাদের সাইকেল ও বৈদ্যুতিক মোটর রয়েছে। খুবই মজার ঘটনা। এগুলো ভালো।’

রাহুল নিজেই সাক্ষাৎকারটি টুইটারে পোস্ট করেছেন। তিনি বলেন, তাঁর নিজের কোনো গাড়ি নেই। তিনি সিআর-ভি মডেলের একটি গাড়ি ব্যবহার করেন। এটি তাঁর মায়ের।

কংগ্রেস নেতা রাহুল আরও বলেন, গাড়ি তাঁর পছন্দ নয়। মোটরবাইকও নয়। তবে মোটরবাইক চালাতে তিনি পছন্দ করেন। তিনি বাতাসের বেগে পানির মধ্যে ও রাস্তায় দ্রুত চালাতে পছন্দ করেন।

নিন্দুকদের বিভিন্ন নাম দেওয়ার বিষয়েও নিজের ভাবনা জানালেন রাহুল। তিনি বলেন, ‘এসবে আমার কিছু যায়-আসে না। আপনারা যে কোনো নামে ডাকতে পারেন। এটা বিষয় নয়। আমি কাউকে ঘৃণা করি না।’  ‘পাপ্পু’ নামে ডাকা প্রসঙ্গে রাহুল বলেন, মনে ভয় থেকেই মানুষ তাঁকে এভাবে ডাকে।

রাহুল আরও বলেন, জীবনে কিছু ঘটছে না। সম্পর্কগুলো ভালো না থাকায় তিনি দুঃখী। এসবের জন্য অনেকে তাঁকে আরও নাম দিতে পারেন, তবে তিনি পরোয়া করেন না।

এম/আই. কে. জে/

আরো পড়ুন:

ব্রাজিলের রাজধানীতে আপাতত বন্দুক নয়: সুপ্রিম কোর্ট

 

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ