spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৯শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিশ্ব হার্ট দিবস আজ***জাতীয় বিশ্ববিদ্যালয়: স্নাতক ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধাতালিকা প্রকাশ ২ অক্টোবর***হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে লিভার ট্রানপ্লান্টেশন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত***নাগরিকদের রাশিয়া ছাড়তে বলল মস্কোর মার্কিন দূতাবাস***‘সোনার তরী’র আজকের শিল্পী ইশরাত জাহান***নভেম্বরের শেষ সপ্তাহে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী***‘বাঁশরী’তে আজ গাইবেন পূরবী বিশ্বাস এবং মালিহা তাসফিয়া রোদেলা***টিভিতে দেখুন আজকের খেলা***আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবারো বিজয়ী হবে: কাদের***শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

মাহমুদউল্লাহকে বিশ্বকাপ দলে না রাখায় ফেসবুকে স্ত্রীর স্ট্যাটাস

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে বড় আলোচনা মাহমুদউল্লাহ রিয়াদকে ঘিরে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন। এবারের বিশ্বকাপেও একই দায়িত্ব পালন করবে বলে মনে হচ্ছিল।

তবে টানা অফফর্মের কারণে দুই মাস আগে থেকে দৃশ্যপট বদলাতে থাকে। অধিনায়কত্ব হারান, দল থেকেও জায়গা হারান। তবুও সর্বশেষ এশিয়া কাপে আবারও সুযোগ পেয়েছিলেন নিজেকে প্রমাণের। কিন্তু সেখানেও নিজেকে প্রমাণে ব্যর্থ হন।

মাহমুদউল্লাহ রিয়াদের বিশ্বকাপ স্বপ্ন শেষ-এটাই এখন টক অব দ্য কান্ট্রি! আগামী মাসে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া বিশ্বকাপের বাংলাদেশ দলে নেই এই অলরাউন্ডার। তাকে বাদ দিয়েই বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন জাতীয় দলের দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার সুমন।

সংবাদ সম্মেলনে রিয়াদকে বিশ্বকাপ দলের বাইরে রাখা হয়েছে সবার সিদ্ধান্তে তেমনটিই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। কিন্তু তার সেই ব্যাখা নিয়েও চলছে তর্ক বিতর্ক। এবার সেই কথার যুদ্ধে সামিল মাহমুদউল্লাহ রিয়াদের সহধর্মিণী জান্নাতুল কাওসার মিষ্টি।

স্বামী মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়াটা সহজে মেনে নিতে পারেননি এই ক্রিকেটারের স্ত্রী । সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ক্ষোভ ঝেড়েছেন এই ক্রিকেটারের স্ত্রী।

দল ঘোষণার পর মিস্টি নিজের অ্যাকাউন্টে লেখেন, ‘এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল্যায়ন হয় না, হবেও না!…………’

রিয়াদের স্ত্রীর এমন পোস্টের কমেন্টে বেশিরভাগ ক্রিকেটপ্রেমীই রিয়াদকে দলে না রাখাই হতাশ হয়েছেন। অনেকে প্রশ্ন তুলেছেন নির্বাচকদের নিয়েও। একইসঙ্গে সে স্ট্যাটাসের কমেন্টে ক্রিকেটার রিয়াদের ভায়রা ভাই মুশফিকুর রহিমের স্ত্রীও প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, ‘আরে নাহ , they have A team of hard hitters ✌️ বলে বলে ছয় আর ছয়।’

এটা অবশ্য অনেকেরই জানা-রিয়াদ আর মুশফিকের স্ত্রীরা দুই বোন। কিছুদিন আগেই মুশফিক অবসর নিয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে। এবার মনে হচ্ছে রিয়াদের পালা!

এর আগে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়া প্রসঙ্গে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার পেয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।’

ব্যাট হাতে ৩৬ বছর বয়সী মাহমুদউল্লাহ অবশ্য ভালো ফর্মে নেই। এছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবশ্য এই ক্রিকেটারের পরিসংখ্যান খুব বেশি আশা জাগানিয়া নয়। এই ফরম্যাটে ১২১ ম্যাচে ১১৭ স্ট্রাইক রেটে ২১২২ রান করেছেন। সর্বশেষ ১৬ ইনিংসে করেছেন মোটে ২৬০ রান। যেখানে সর্বোচ্চ মাত্র ৩১ রান। এই ফরম্যাটে সর্বশেষ ফিফটি পেয়েছেন ১৭ ইনিংস আগে তাও দুর্বল আরব আমিরাতের বিপক্ষে।

আরো পড়ুন:

ইংলিশ ফুটবলার হামজা চৌধুরীকে স্বাগত জানাতে চান জামাল ভূঁইয়া

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ