spot_img
27 C
Dhaka

৩০শে নভেম্বর, ২০২২ইং, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে বাংলাদেশের উচ্ছ্বাস দেখতে আসবেন আর্জেন্টাইন সাংবাদিক***যৌনপল্লীর গল্প নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘রঙবাজার’***কেন ক্ষমা চাইলেন কিংবদন্তি গায়ক বব ডিলান***বিলুপ্তপ্রায় কুমিরের সন্ধান, পুনর্ভবা নদীর তীরে মানুষের ভিড়***সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই হবে সমাবেশ : বিএনপি***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ

উপকূলীয় জেলেদের মাঝে জীবনরক্ষাকারী সরঞ্জাম বিতরণ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: সুন্দরবন সংলগ্ন উপকূলীয় অঞ্চলের প্রান্তিক জেলেদের মধ্যে শীতবস্ত্র, লাইফ জ্যাকেট, লাইফ বয়াসহ জীবনরক্ষাকারী অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

সুন্দরবনের গোলখালী এলাকার সাগর ও সুন্দরবনে মাছ ধরা জেলে ও অসহায় পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক চৌধুরী।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্টগার্ড এখতিয়ারভুক্ত এলাকা ও সুন্দরবনের দস্যু দমন, চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মৎস্য ও বনজ সম্পদ সংরক্ষণের পাশাপাশি প্রান্তিক জেলেসহ অসহায় ও দুস্থ মানুষের মধ্যে সাহায্য সহযোগিতা করে আসছে।

এরই ধারাবাহিকতায় সুন্দরবনের উপকূলীয় গোলখালী এলাকায় জেলেদের মাঝে কম্বল, টর্চলাইট, লাইফ জ্যাকেট, লাইফ বয়া, রেইনকোট বিতরণ করা হয়েছে। এ ছাড়া ওই এলাকায় সুপেয় পানির ব্যবস্থার জন্য নলকূপ স্থাপনের আশ্বাস দেয়া হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী। এ ছাড়া বাংলাদেশ কোস্টগার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে কোস্টগার্ডের মহাপরিচালক পশুর নদীতে কোস্টগার্ডের আধুনিকায়নে নতুনভাবে সংযোজিত বিভিন্ন সরঞ্জাম সংবলিত বোটের মাধ্যমে পানিতে অনিচ্ছাকৃত নিঃসরণ হওয়া তেল অপসারণ মহড়া অবলোকন করেন।

কোস্টগার্ডের প্রকৌশল পরিদফতরের পরিচালক ক্যাপ্টেন মো. শহিদুল্লাহ আল ফারুকী বলেন, সাগর ও সুন্দরবন সংলগ্ন উপকূলীয় এলাকার মানুষের পাশে দুর্যোগ ও বিপদের সময় কোস্টগার্ড তাদের পাশে আছে এবং ভবিষ্যতেও এ সহায়তা অব্যাহত থাকবে।

এম/

আরো পড়ুন:

রংপুর সিটি নির্বাচন: ৩৬ ঘণ্টার মধ্যে প্রচার সামগ্রী সরানোর নির্দেশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ