spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

উজবেকিস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: হ্যাটট্রিক জয়ের সুবাদে এএইচএফ কাপ জুনিয়র হকি টুর্নামেন্টে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। হংকংয়ের পরে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশের যুবারা। আর এবার উজবেকিস্তানকে হারিয়ে গ্রুপ সেরা হওয়ার গৌরব অর্জন করল লাল-সবুজের দল। লক্ষ্য এবার সেমিফাইনাল।

সোমবার (৯ জানুয়ারি) ওমানের মাসকটে উজবেকিস্তানকে ৬-১ গোলে হারিয়ে হ্যাটট্রিক জয় উদ্‌যাপন করে বাংলাদেশ। হ্যাটট্রিক জয়ের ম্যাচটিতে গোল করে হ্যাটট্রিক করেছেন আমিরুল ইসলাম। এ ছাড়া ২ গোল করেন মোহাম্মদ জয়, একটি পেয়েছেন মোহাম্মদ হাসান। উজবেকিস্তানের হয়ে একমাত্র গোলটি করেন আবদুস সালাম।

উজবেকিস্তানকে হারানোর আগেই হংকং ও শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। আর এএইচএফ কাপ জুনিয়র হকি টুর্নামেন্টের সেমিফাইনালিস্ট হিসেবে ২০২৩ সালের যুব এশিয়া কাপ হকিতে খেলার সুযোগ তৈরি হয় বাংলাদেশের। চলতি বছরের মে মাসে শুরু হবে যুব এশিয়া কাপ হকি।

উজবেকিস্তানের বিপক্ষের ম্যাচেটিতে প্রথম কোয়ার্টার ছিল গোলশূন্য। দ্বিতীয় কোয়ার্টারে ১৭ মিনিটে এগিয়ে যায় উজবেকিস্তান। গোল হজম করে জেগে ওঠে বাংলাদেশি যুবারা। দুই মিনিটের মধ্যে পেনাল্টি কর্নার থেকে আমিরুল বাংলাদেশকে ২-১ গোলের লিড এনে দেন।

তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশের বিপক্ষে পাত্তাই পায়নি উজবেকিস্তান। ৩২ মিনিটে হাসান ফিল্ড গোল করে ব্যবধান বাড়ান। এরপর জয় দুটি গোল পেলে ম্যাচের নিয়ন্ত্রণ আসে বাংলাদেশের হাতে। আর ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে হ্যাটট্রিক করেন আমিরুল। সেই সঙ্গে নিশ্চিত হয় দলের জয়।

এর আগে হংকংকে ৪-০ ও শ্রীলঙ্কাকে ১৪-০ গোলের ব্যবধানে হারায় বাংলাদেশ। তিন ম্যাচ জিতে পুল ‘বি’তে সেরা হয়েছে দলটি। আর ২ ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ উজবেকিস্তান। অনূর্ধ্ব-২১ বছর বয়সীদের নিয়ে চলমান এই প্রতিযোগিতার সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আগামীকাল (১১ জানুয়ারি)।

এম/

আরো পড়ুন:

মেসির বিপক্ষে মাঠে নামছেন রোনালদো

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ