Tuesday, June 15, 2021
Tuesday, June 15, 2021
danish
Home Latest News উচ্চশিক্ষার স্বপ্ন পূরণে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ

উচ্চশিক্ষার স্বপ্ন পূরণে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ

মুক্তাশা দীনা চৌধুরী

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ পেয়েছে এ বছরের গোড়ার দিকে। করোনা মহামারীতে অটো পাশের কবলে পড়া শিক্ষার্থীদের  এখন বিশ্রাম নেওয়ার বিন্দুমাত্র সময় নেই। সামনে আরেক পরীক্ষায় উত্তীর্ণ হবার পালা। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নামক কঠিনতর প্রতিযোগিতামূলক বাধা অতিক্রমের যুদ্ধ। নিজের স্বপ্নকে বাস্তবে রূপদান করার মেধাযুদ্ধ।

প্রথম থেকেই পরিপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ, যথাযথ পরিকল্পনা প্রণয়ন, সেই পরিকল্পনা বাস্তবায়নে সর্বোচ্চ শ্রম দিতে পারলে এই পরীক্ষায় সাফল্য আপনার হাতে ধরা দেবেই। তবে এতো কষ্টের পরও বেশির ভাগ শিক্ষার্থীদের ভাগ্য নির্ধারণ হয় না।

শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে এখানে অতি জরুরী একটি কথা না বললেই নয়। যে প্রতিষ্ঠানেই ভর্তি হই, সফলতা নির্ভর করে অধ্যবসায়ের উপর। জয়ের তীব্র আকাঙ্ক্ষা নিয়ে সঠিক পরিকল্পনা, কঠোর অধ্যবসায় এবং ধৈর্যের পরাকাষ্ঠা দেখিয়ে সিদ্ধান্তে অটল থাকার ইচ্ছা নিয়ে নামতে পারলে আশা অনুযায়ী ফল আসবেই।

আরোও পড়ুন: বুয়েটের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা, আবেদন শুরু ১৫ এপ্রিল

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে দৃঢ় প্রতিজ্ঞ। স্বল্প খরচে মানসম্মত শিক্ষা- এই মোটো তে এগিয়ে চলা বিশ্ববিদ্যালয়টি অত্যন্ত সফলতার সাথে আজ ২৫ বছর ধরে শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছে। এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মাননীয় উপাচার্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষাবিদ প্রফেসর ডঃ আবুল হাসান এম সাদেক স্যারের সঠিক দিকনির্দেশনায়  দক্ষ এবং অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত এর শিক্ষাব্যবস্থা দক্ষ মানবসম্পদ তৈরিতে যে অবদান রেখেছে তা অবশ্যই প্রশংসার দাবিদার।

তাই এখনই সময় নিজের স্বপ্ন পূরণে সঠিক সিদ্ধান্ত গ্রহণের। এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ মাসব্যাপী চলছে ভর্তি মেলা। থাকছে জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের বিশেষ ছাড়। এছাড়া সকলের জন্য রয়েছে আকর্ষণীয় উপহার সামগ্রী। মেলা শুরু হয়েছে এপ্রিলের ১ তারিখে। চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। করোনা মহামারীতে সবার সুস্বাস্থ্য কামনা করছি।

মুক্তাশা দীনা চৌধুরী, সহকারী অধ্যাপক, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইমেইলঃ muktasha@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments