spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৭ই অক্টোবর, ২০২২ইং, ২২শে আশ্বিন, ১৪২৯বাংলা

উচ্চতা কম হলেও নিজেকে লম্বা দেখাবেন যেভাবে

- Advertisement -

লাইফস্টাইল ডেস্ক, সুখবর বাংলা: মানুষের সৌন্দর্যের একটি বড় অংশ জায়গা করে নিয়েছে উচ্চতা। সে নারী হোক কিংবা পুরুষ হোক উভয়ের ক্ষেত্রেই সমানভাবে প্রযোজ্য। তবে এই উচ্চতা যদি আপনার না থাকে আর আপনি নিজের মধ্যে লম্বাভাবটা নিয়ে আসতে চান তবে পোশাক পছন্দের ক্ষেত্রে কিছু বিষয় অবশ্যই আপনার মাথায় রাখতে হবে।

পোশাক যে শুধু আপনার ব্যক্তিত্বকে মানুষের কাছে তুলে ধরে তা নয়। এই পোশাক আপনার সৌন্দর্যকেও মেলে ধরে অনেকটাই। তাই আসুন জেনে নিই নিজেকে লম্বা, সুন্দর আর আরও আকর্ষণীয় করতে কোন ধরনের পোশাককে বেশি গুরুত্ব দিতে হবে আপনার।

ফ্যাশন বোদ্ধারা বলছেন, নারী ও পুরুষ উভয়েরই একটু লম্বাটে কাটের পোশাক পরার চেষ্টা করতে হবে। এতে একটা ইলিউশন তৈরি হয়। যার কারণে শরীরের গড়ন অনেকটাই লম্বা মনে হয়।

পুরুষের ক্ষেত্রে প্যান্ট বেছে নিতে স্ট্রেট কাটের। কোমড় থেকে ধীরে ধীরে কাপড়ের ঘনত্ব কমে পায়ের পাতার কাছে প্যান্টটি স্ট্রেটভাবে চেপে থাকবে। এ ধরনের প্যান্টে পুরুষকে অনেকটা লম্বা দেখায়।

শার্টের ক্ষেত্রে যতটা সম্ভব স্ট্রাইপ বা প্রিন্টেট পোশাক এড়িয়ে চলতে হবে। বেছে নিতে একরঙা শার্টকে। এক্ষেত্রে কলার হতে হবে অন্যদের তুলনায় অনেকটাই কম প্রস্থের। যদি স্ট্রাইপের পোশাক পরতে পছন্দ করেন তবে লম্বালম্বি স্ট্রাইপগুলোকে প্রাধান্য দিতে পারেন।

নারীরাও ফতুয়া বা টপসের ক্ষেত্রে শার্টের টিপসটি ফলো করতে পারেন। অনুষ্ঠানের ক্ষেত্রে পুরুষরা ভরসা রাখতে পারেন একরঙা পান্জাবিতে। তবে পান্জাবির সঙ্গে সবসময়ই স্ট্রেট চুরিদারকে প্রাধান্য দিন।

নারীরা শাড়ি পরলে বড় বড় ডিজাইনের আর মাল্টি কনস্ট্রাসের শাড়ির পরিবর্তে একরঙা আর ছোট ডিজাইনের শাড়িগুলোকে প্রাধান্য দিলে বেশি লম্বা দেখাবে। আড়াআড়ি অর্থাৎ হরাইজন্টাল স্ট্রাইপ দেয়া জামা পরবেন না। লম্বালম্বি স্ট্রাইপ দেয়া জামা পরলে একটি অপটিক্যাল ইলিউশন তৈরি হয়, এবং যে কারও শরীরই একটু লম্বা দেখায়।

যারা খাটো তারা কখনই ঢিলেঢালা পোশাক পরবেন না। এতে শরীরকে চওড়া দেখায়। যার কারণে আপনার উচ্চতা আরও কম বলে মনে হয়।

লম্বা দেখানোর আরেকটি সহজ টেকনিক হলো সবসময় সোজা হয়ে হাঁটুন। আপনার যদি উচ্চতা কম হয় তাহলে আপনাকে অবশ্যই ফিটনেস ধরে রাখেতে হবে। কারণ শরীরে মেদ জমলে শারীরিক দৈর্ঘ্যের তুলনায় শরীরের প্রস্থ বেড়ে যায়। যাতে আপনাকে আরও খাটো বলে মনে হয়।

হাইট বাড়াতে একটু হিল জুতা ব্যবহার করতে পারেন। নারীদের পাশাপাশি পুরুষরাও যদি স্টাইলিশ ২ ইঞ্চি উচ্চতার জুতা ব্যবহার করেন তাহলে কেউ বুঝতেই পারবে না আপনি হিল জুতা পরেছেন। আপনার উচ্চতাকে তারা আসল উচ্চতা বলেই সবাই মনে করবেন।

তো দেরি কেন? টিপসগুলো মাথায় রেখে ফ্যাশনে পরিবর্তন আনুন আর নতুন করে সবার নজরে পড়ুন একটু বিশেষভাবে।

আরো পড়ুন:

জানেন কি কোন সবজি রান্না করে খেলে বেশি উপকার পাওয়া যায়?

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ