spot_img
24 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

উখিয়ার লাল কাঁকড়ার সৈকতে আমন্ত্রণ জানানো হবে প্রধানমন্ত্রীকে

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার সফরে আসছেন। এ উপলক্ষে তাঁকে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ইমামের ডেইল (বাইলাখালী) এলাকার ‘লাল কাঁকড়ার সৈকত’ দেখার আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে ৬ নভেম্বর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত প্রাক-প্রস্তুতিমূলক বিশেষ সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি জাতীয় একটি পত্রিকায় ‘লাল কাঁকড়ার নকশি কাঁথা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি নিয়ে জেলা প্রশাসনের সভায় আলোচনা হয়। সভায় উপস্থিত ব্যক্তিরা বলেন, প্রধানমন্ত্রী দেশের পরিবেশ-প্রতিবেশ ও জীববৈচিত্র্য অনুকূলে রাখার বিষয়ে বরাবরই সোচ্চার। এছাড়া কক্সবাজার ভ্রমণ ও লাল কাঁকড়া নিয়েও বিভিন্ন সময় স্মৃতিচারণা করেছেন তিনি। এ কারণে প্রধানমন্ত্রীকে ‘লাল কাঁকড়ার সৈকত’ দেখার আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, আগামী ৭ ডিসেম্বর কক্সবাজারের ইনানী সৈকতে বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ (আইএফআর) অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন তিনি।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, আগামী ৬ থেকে ৯ ডিসেম্বর ইনানী সৈকতে বাংলাদেশ নৌবাহিনীর উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন ৫৬টি দেশের নৌবাহিনী প্রধানরা। এরই মধ্যে ইনানী সৈকতে একটি জেটি নির্মাণ করা হয়েছে। জাহাজ ভেড়ানোর সুবিধার্থে সৈকতের বহির্নোঙর এলাকার নাব্যতা সৃষ্টির কাজ চলছে। সেই জেটি ব্যবহার করেই বিভিন্ন দেশের নৌপ্রধানরা অনুষ্ঠানে যোগ দেবেন। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানান, আগামী ৭ ডিসেম্বর নৌবাহিনীর অনুষ্ঠানে যোগদান শেষে দলীয় জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। বিষয়টি প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এরই মধ্যে নিশ্চিত করা হয়েছে।

এম এইচ/

আরো পড়ুন:

পর্যটকদের নজর কাড়ছে বাইল্যাখালী লাল কাঁকড়া বিচ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ