spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৩রা অক্টোবর, ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯বাংলা

ঈদ ফিরতিযাত্রা বিলম্বিত করার সুপারিশ স্বাস্থ্য অধিদপ্তরের

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ঈদের ফিরতিযাত্রা নিয়ন্ত্রণ করার সুপারিশ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবার (১৪ মে) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম।

ঈদ উপলক্ষে ঢাকা ত্যাগ করা মানুষদের ফিরতিযাত্রা বিলম্বিত না করা গেলে করোনা ঝুঁকি আরও বেড়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, “লকডাউনের মধ্যে মানুষ যেভাবে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দলে দলে বাড়ি গিয়েছেন, একইভাবে ফিরে এলে তা ঝুঁকি বাড়াবে।”

তিনি আরও বলেন, “এই লকডাউনের মধ্যে আবার যদি লোকজন এভাবেই ফেরে তাহলে এটা অবশ্যই বিপজ্জনক হবে। এ কারণে এই ফেরাটা যদি একটু বিলম্বিত করা যায় ভালো হয়। এছাড়া যথোপযুক্ত ব্যবস্থা নিয়ে কিভাবে তাদের ঢাকায় আনার ব্যবস্থা করা যায় সেটাও বিবেচনা করা যেতে পারে।”

ভারতসহ অন্য দেশের ভ্যারিয়েন্ট যেন দেশে প্রবেশ করতে না পারে সেজন্য স্বাস্থ্য অধিদপ্তর সতর্ক রয়েছে বলে জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। তিনি এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন।

ভারতের উদাহরণ টেনে তিনি বলেন, “দেশে ভারতের মতো পরিস্থিতি আমাদের দেশে তৈরি হলে নাজুক অবস্থা হবে।” ঈদের দিন শুক্রবার রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল এবং জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ