Tuesday, August 3, 2021
Tuesday, August 3, 2021
danish
Home সারাবাংলা ঈদে বন্দিদের দেয়া হলো বিশেষ খাবার

ঈদে বন্দিদের দেয়া হলো বিশেষ খাবার

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: প্রতিবারের মতো এবারও ঈদুল আজহার দিন ও পরের দিন কারাবন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করেছে কারা কর্তৃপক্ষ। ঈদের দিন আজ বুধবার (২১ জুলাই) সকালে নামাজের পর পর বন্দিদের দেওয়া হয়েছে সেমাই, পায়েস ও মুড়ির সঙ্গে দুপুর ও রাতে বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। দেশের ৬৪টি কারাগারে একই ব্যবস্থা থাকবে বলে জানা গেছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, সকালে নামাজের পরপরই বন্দিদের সেল বা ওয়ার্ডে দেওয়া হয়েছে সেমাই ও পায়েসের সঙ্গে মুড়ি। এছাড়া দুপুরে পোলাও, গরুর ও খাসির মাংস, মুরগির রোস্ট, সালাদ এবং পান-সুপারির ব্যবস্থা করা হয়েছে। রাতে রয়েছে মাছ ও সবজির ব্যবস্থা। ঈদের পরের দিন আগামীকাল বৃহস্পতিবারও এই বিশেষ ব্যবস্থা থাকবে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুভাস কুমার বসু বলেন, কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে বর্তমানে ৯ হাজার ১০৫ জন বন্দি রয়েছে। এর মধ্যে নারী-পুরুষ এবং ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিও রয়েছেন। তবে, তাঁরা যেন ঈদের আনন্দ পেতে পারেন এবং ভালো খাবার খেতে পারেন সেজন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, অন্যান্য বার ঈদের দিন স্বজনরা বন্দিদের জন্য খাবার নিয়ে এলেও, এবার সেটি হচ্ছে না।  করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার ঈদের দিন পুরোপুরি বন্ধ রয়েছে বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments