spot_img
19 C
Dhaka

৭ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৪শে মাঘ, ১৪২৯বাংলা

কারাগারে বন্দীদের জন্য বিশেষ ঈদ আয়োজন

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: দেশের সব কারাগারে সাধারণ বন্দিরা এবারের ঈদে স্বজনদের সঙ্গে দেখা করা পাশাপাশি তাদের দেওয়া রান্না খাবার খেতে পারবেন। নিয়ম অনুযায়ী তাদের খাবারগুলো কারাগারে থাকা বন্দিদের কাছে পৌঁছে দেওয়া হবে।

এছাড়া বরাবরের মত ঈদ উপলক্ষে কারাগার থেকে সব বন্দিদের জন্য বিশেষ খাবার দেওয়া হবে।

এবারের ঈদে ফুটবলসহ অন্যান্য খেলাধুলার পাশাপাশি বন্দিদের নিয়ে দিনভর বিনোদনের আয়োজন করার নির্দেশ দিয়েছে কারা অধিদপ্তর। এসব অনুষ্ঠানে যোগ দেবেন কারা কর্মকর্তা ও কারারক্ষীরা।

শনিবার (৩০ এপ্রিল) দুপুরে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল এ এস এম আনিসুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, করোনার কারণে গত দুই বছরে চারটি ঈদ বন্দিরা কারাগারে ওয়ার্ডে ওয়ার্ডে পালন করেছেন। বর্তমানে করোনা সংক্রমণের নিম্নগতির কারণে দেশের ৬৮টি কারাগারে সব সাধারণ বন্দিরা কারাগারের ভেতরে উন্মুক্তভাবে ঈদ উদযাপন করবেন।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণের নিম্নগতির কারণে দেশের সব কারাগারে মাস দুয়েক আগে শুরু হয়েছে বন্দিদের সঙ্গে আত্মীয়-স্বজনদের সরাসরি সাক্ষাৎ। স্বাস্থ্যবিধি মেনে দেশের ৬৮টি কারাগারে বন্দিদের সঙ্গে এখন সাক্ষাৎ করতে পারছেন স্বজনরা। এর পাশাপাশি বন্দিরা স্বজনদের সঙ্গে মোবাইলে কথা বলতে পারছেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম জানান, এবার ঈদে কারাগারের ময়দানে দু’টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সেখানে বন্দিরাসহ কারাগারের স্টাফরাও ঈদ জামাত আদায় করবেন।

কারাগার থেকে একটি সূত্র জানিয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধের জন্য প্রায় দুই বছর বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ ছিল। এরমধ্যে গত বছর মার্চে ভাইরাস কমে যাওয়ার কারণে এক মাস ধরে বন্দিদের সঙ্গে সাক্ষাৎ শুরু হয়েছিল। পরবর্তীতে আবার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে সেটা বন্ধ করা হয়। বর্তমানে করোনার প্রকোপের নিম্নগতির কারণে দেশের সব কারাগারে আত্মীয়-স্বজনদের সঙ্গে বন্দিরা দেখা করতে পারছেন।

আরো পড়ুন:

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: আ. লীগের মোমতাজ সভাপতি, দুলাল সম্পাদক

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ