spot_img
20 C
Dhaka

২৯শে জানুয়ারি, ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯বাংলা

ইলন মাস্ক হবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট!

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর ডটকম: সাবেক রাশিয়ান প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ ২০২৩ সালের বিশ্ব পরিস্থিতি সম্পর্কে কিছু ভবিষ্যদ্বাণী করেছেন। তার ভবিষ্যদ্বাণী হলো, আগামী বছর যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধ হবে। গৃহযুদ্ধের পর টুইটারের মালিক ইলন মাস্ক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন। ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) তার ব্যক্তিগত টেলিগ্রাম ও টুইটার অ্যাকাউন্টে মেদভেদেভ ২০২৩ সাল সম্পর্কে এই ভবিষ্যদ্বাণী করেছিলেন। মেদভেদেভ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত।

মেদভেদেভ বর্তমানে রাশিয়ার প্রভাবশালী নিরাপত্তা পরিষদের উপপ্রধান। তিনি ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত চার বছর রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

পুতিন তখন সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী প্রধানমন্ত্রী হন। পরে আবার প্রেসিডেন্ট হন। মেদভেদেভ জানান, সবাই নতুন বছরের প্রাক্কালে ভবিষ্যদ্বাণী করে। তাই তিনি ২০২৩ সালেরও ভবিষ্যদ্বাণী করছেন।

মেদভেদেভের ভবিষ্যদ্বাণীগুলোর মধ্যে রয়েছে আগামী বছর তেলের দাম প্রতি ব্যারেল ১৫০ ডলারে বাড়বে। গ্যাসের দামও বাড়বে। মেদভেদেভ ভবিষ্যদ্বাণী করেছেন, যুক্তরাজ্য পুনরায় ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) যোগদান করবে। আর যুক্তরাজ্য ফিরে আসার পর ইইউ ভেঙে যাবে।

মেদভেদেভ আগামী বছর জার্মানি ও ফ্রান্সের মধ্যে যুদ্ধের ভবিষ্যদ্বাণী করেছেন। যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধ শুরু হবে। গৃহযুদ্ধের শেষে টেসলার প্রধান মাস্ক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবেন।

মেদভেদেভের ভবিষ্যদ্বাণীর জবাব দিয়েছেন মাস্ক। পাল্টা টুইটে তিনি লিখেছেন, ‘এপিক থ্রেড!!’ তবে তিনি মেদভেদেভের কিছু ভবিষ্যদ্বাণীরও সমালোচনা করেছেন।

তবে মেদভেদেভ অতীতে ইউক্রেনে যুদ্ধের অবসান ঘটাতে মাস্কের শান্তি প্রস্তাবেরও প্রশংসা করেছেন। এই শান্তি প্রস্তাবে রাশিয়ার কাছে ইউক্রেনকে ভূমি ছেড়ে দিতে বলেছিলেন মাস্ক। এই প্রস্তাবে তিনি ইউক্রেনের কড়া সমালোচনা করেন। এদিকে ইউক্রেন মেদভেদেভকে তাদের ‘ওয়ান্টেড’ তালিকায় রেখেছে।

ইউনিভার্সিটি কলেজ লন্ডনের রাষ্ট্র বিজ্ঞানের অধ্যাপক ভ্লাদিমির পাস্তুখোভ বলেন, ‘মেদভেদেভের ভবিষ্যদ্বাণী রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের প্রশংসা অর্জন করবে। মেদভেদেভের পোস্টগুলোর অন্তত একজন হলেও পাঠক আছেন। এগুলো একজনের কাছ থেকে হলেও প্রশংসা পাবে। আর তিনি হলেন পুতিন।’

এম এইচ/আই.কে.জে/

আরও পড়ুন:

নরম সুরের পরই হঠাৎ গরম রাশিয়া

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ