spot_img
25 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

ইরানি নারীদের পাশে দাঁড়াতে জোরাল আহ্বান মালালার

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: ইরানে নারীদের পাশে দাঁড়াতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি জোরাল আহ্বান জানিয়েছেন পাকিস্তানের নোবেলজয়ী ও শিক্ষা অধিকার কর্মী মালালা ইউসুফজাই। শুক্রবার নিজের ইনস্ট্রাগ্রামে এ আহ্বান জানান তিনি। খবর ডন অনলাইনের

ইরানে পুলিশি হেফাজতে কুর্দি নারী মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে রাজধানী তেহরানসহ দেশটির বিভিন্ন জায়গায় আন্দোলন চলছে। ইরানের শাসনব্যবস্থার পরিবর্তনের দাবি তুলে রাজপথে বিক্ষোভ করে আসছেন নারীরা। আন্দোলন প্রতিহতে কঠোর অবস্থানে নিরাপত্তা বাহিনী। পুলিশের গুলিতে এ পর্যন্ত অর্ধশতাধিক মানুষ নিহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে হাজারো মানুষকে। এ নিয়ে মালালা তার বার্তায় ইরানি নারীদের সাহসিকতায় দেশটিতে পরিবর্তন আনার জন্য প্রশংসা করেন। স্বাধীনতা এবং নিরাপত্তার দাবিতে রাস্তায় নেমে আসা ইরানি মেয়ে ও তরুণীদের উদ্দেশে বলেন, আপনারা সাহসী ভূমিকা রেখে বিশ্বকে বদলে দিচ্ছেন।

ইনস্ট্রাগ্রামে মালালা অনুরোধ করেন, ইরানের নারীদের প্রতি সমর্থন দেখান। এ আন্দোলন বাঁচিয়ে রাখুন, তাদের গল্পগুলো শেয়ার করুন। উল্লেখ্য, কঠোর পোশাকবিধি লঙ্ঘনের দায়ের গ্রেফতার করা হয় কুর্দিস্তানের নারী মাশা আমিনিকে (২২)। পুলিশের হেফাজতে অসুস্থের পর গত ১৬ সেপ্টেম্বর হাসপাতালে তার মৃত্যু হয়। আমিনির মৃত্যুর ঘটনায় ইরানের কঠোর পোশাকবিধি ও নারীদের চলাচলের স্বাধীনতার দাবিতে বিক্ষোভ অব্যাহত হয়েছে।

এম/

আরো পড়ুন:

ভারতের ধর্মনিরপেক্ষ অবস্থান ধরে রাখতে হবে: ভারতীয় সুপ্রিম কোর্ট

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ