spot_img
29 C
Dhaka

২৭শে নভেম্বর, ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

ইমরান খানের উপর হামলা : সুপ্রিম কোর্টে এফআইআর দাখিল পিটিআইয়ের

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: ইমরান খানের উপর হওয়া হামলার ব্যাপারে সুপ্রিম কোর্টে এফআইআর দাখিল করবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ, বলে জানা গিয়েছে।

পিটিআই এর সিনেটর, জাতীয় পরিষদ এবং প্রাদেশিক পরিষদের সদস্যরা এফআইআর নিবন্ধনের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন।

প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান পিটিআই নেতাদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে চারটি প্রদেশের বিধানসভা ভেঙ্গে আগাম নির্বাচনের দাবি জানানো হয়।

এই বৈঠকে হাকিকি আজাদি মার্চের পরবর্তী কার্যক্রম এবং দেশের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়েও আলাপ আলোচনা করা হয়।

বৈঠকে আনুষ্ঠানিক ফেডারেল মন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, আসাদ উমর, ফাওয়াদ চৌধুরী, সিনেটর আজম স্বাতি, উমর আইয়ুব, ডক্টর ইয়াসমিন রশিদ, মিয়ান আসলাম ইকবাল, হাম্মাদ আজহার, ইজাজ চৌধুরী, শাফকাত মেহমুদসহ এবং আরও বেশ কয়েকটি দলের নেতারা উপস্থিত ছিলেন।

দেশের সর্বোচ্চ আদালত পাঞ্জাব পুলিশকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়ার পর গত সোমবার, পাঞ্জাব পুলিশ একট এফআইআত দায়ের করে। এর পরেই গত বুধবার, ইমরান খান তার উপর হওয়া হামলায় জড়িত আরেকজন সেনা সদস্যের নাম প্রকাশ্যে আনবেন বলে হুঁশিয়ারি দেন।

এর আগে, পাকিস্তান সুপ্রিম কোর্ট পিটিআই প্রধানের উপর বন্দুক হামলার ব্যাপারে এফআইআর দায়ের করার জন্য পাঞ্জাব পুলিশের আইজি ফয়সাল শাহকারকে আদেশ দেন এবং তাকে ২৪ ঘন্টার ভেতর প্রতিবেদন জমা দিতে বলা হয়।

যদিও ইমরান খান পাঞ্জাব পুলিশের দায়ের করা এই এফআইআরকে হাস্যকর বলে অভিহিত করেছেন এবং বলেছেন তার আইনজীবীরা খুব শীঘ্রই বুঝিয়ে দিবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটআই) প্রধানের ক্ষমতা ঠিক কতটুকু।

ইমরান খান এ ব্যাপারে একটি টুইট বার্তায় লেখেন, ” আমার আইনজীবীরা বুঝিয়ে দিবে আমার ক্ষমতা ঠিক কতটুকু। আমি সবসমই দেশের উন্নতির জন্য কাজ করে গেছি। এই দেশের সমৃদ্ধিই আমার স্বপ্ন। আজ দেশের জনগণ জাগরিত হয়েছে। তারা এ দেশের ন্যায়, স্বাধীনতা এবং সার্বভৌমত্ব রক্ষায় আমার সহযোগিতা করতে এগিয়ে এসেছে।”

উল্লেখ্য, গত ৩ নভেম্বর, পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে লং মার্চ চলাকালে ইমরান খান পায়ে গুলিবিদ্ধ হন। এ ঘটনার জন্য তিনি জোট সরকার এবং মেজর জেনারেল নাসির ফয়সালকে দায়ী করেছেন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ