spot_img
26 C
Dhaka

২৬শে নভেম্বর, ২০২২ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিজয়ের মাসে ২টি প্রদর্শনী নিয়ে আসছে বাতিঘরের নাটক ‘ঊর্ণাজাল’***মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি চুমকি, সাঃ সম্পাদক শবনম***সরকার নারীদের উন্নয়নে কাজ করে চলেছে : মহিলা আ. লীগের সম্মেলনে শেখ হাসিনা***তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না : কুমিল্লায় মির্জা ফখরুল***দেশে আর ইভিএমে ভোট হতে দেওয়া হবে না : রুমিন ফারহানা***রংপুর সিটি নির্বাচনে অপ্রীতিকর কিছু ঘটলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে : নির্বাচন কমিশনার***সৌদি আরবে চলচ্চিত্র উৎসবে সম্মাননা পাচ্ছেন শাহরুখ খান***ভূমি অফিসে সরাসরি ঘুস গ্রহণের ভিডিও ভাইরাল***আজ মাঠে নামলেই ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি***স্বাধীনতা কাপের সেমিফাইনালে শেখ রাসেল

ইফতার মাহফিলে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় সম্প্রীতি বাংলাদেশের

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: পবিত্র রমজান উপলক্ষে ২৮ এপ্রিল “সম্প্রীতি বাংলাদেশ” ইব্রাহিম মেডিকেল কলেজ ও শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ, শাখা কমিটির পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, যুগ্ম আহবায়ক মেজর জেনারেল (অবঃ) মোহাম্মদ আলী শিকদার, অল ইউরোপীয়ান আওয়ামী লীগের প্রেসিডেন্ট এম নজরুল ইসলাম।

কেন্দ্রীয় কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মাহবুবুর রহমান বাবু, হেলাল উদ্দিন, সাইফ আহমেদ, তাপস হালদার, ডা. ইফতেখার আলম অনন্ত, ডা. সুনান বিন ইসলাম, ডা. রাশেদুল হাসান সুজন, ডা. মাসুদ আলম প্রমুখ।

ইফতার মাহফিলে উপস্থিত বক্তারা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একাত্ম হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানে সম্প্রীতি বাংলাদেশ এর নবগঠিত ইব্রাহিম মেডিকেল কলেজ ও শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে নানা কর্মসূচি পালন করে আসছে এই সামাজিক সংগঠনটি। ২০১৮ সালের ৭ জুলাই আত্মপ্রকাশ করে ‘সম্প্রীতি বাংলাদেশ’। গত সংসদ নির্বাচনের আগে জনসচেতনতা গড়ে তুলতে ‘পথ হারাবে না বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি নিয়ে সব জেলা-উপজেলায় গেছে তারা। ২০১৯ সালের শুরুতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির অংশ হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলে সেমিনার-সিম্পোজিয়াম ও মুক্ত আলোচনা করে তারা। এছাড়াও সম্প্রীতি বাংলাদেশ করোনা মহামারীর শুরুতেই সম্প্রীতির চেতনায় উদ্বুদ্ধ, স্বাধীনতার স্বপক্ষীয় ৮৭ জন চিকিৎসকের সমন্বয়ে চালু করেছিল টেলিমেডিসিন। সারা দেশের মানুষ টেলিফোনে তাদের কাছে জরুরি স্বাস্থ্যসেবা পেয়েছেন দিনের পর দিন, টোয়েন্টি ফোর সেভেন। পাশাপাশি  সম্প্রীতি বাংলাদেশের ফেসবুক পেজ থেকে আয়োজন করতে থাকে ‘টেলিমেডিসিন’ নামের সাপ্তাহিক একটি অনুষ্ঠান। অনুষ্ঠানটি নিয়মিত প্রচারিত হচ্ছে এখনো। এই অনুষ্ঠানে একেক সপ্তাহে যুক্ত থাকেন একেকজন বিশেষজ্ঞ চিকিৎসক।

আরো পড়ুন:

উচ্ছ্বাস নিয়েই নগরবাসীর ঈদ যাত্রা শুরু

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ