spot_img
28.3 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ

ইএ স্পোর্টসের দাবি, চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: কাতারে বসতে যাচ্ছে ক্রীড়া ‍দুনিয়ার সবচেয়ে জাঁকজমকপূর্ণ ইভেন্ট ফুটবল বিশ্বকাপ। ২২তম এই আসরে হট ফেবারিটের তালিকায় আছে লাতিন পরাশক্তি আর্জেন্টিনা। দলপতি লিওনেল মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ হওয়ায় সমর্থকরাও আশায় আছেন, শেষ আসরে খেলতে নেমে বিশ্বমঞ্চের শিরোপা খরা কাটাতে পারবেন ফুটবল জাদুকর। আলবিসেলেস্তে সমর্থকদের এমন আশার পালে হাওয়া দিচ্ছে কোপা আমেরিকা এবং ফিনালিসিমার শিরোপা জয়।

কদিন আগে সুপার কম্পিউটার ভবিষ্যদ্বাণী করেছিল, আসন্ন আসরে চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। মূলত কানাডাভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান বিসিএ গত ২০ বছরের পরিসংখ্যান বিশ্লেষণ করে এমন তথ্য জানায়।

এবার ইএ স্পোর্টসেরও দাবি, কাতার বিশ্বকাপের শিরোপা উঠবে মেসি-ডি মারিয়াদের হাতে। তবে শুধু চ্যাম্পিয়ন দল বাছাইয়ে ক্ষান্ত দেয়নি তারা, সেই সঙ্গে গোল্ডেন বুট ও বল যে আর্জেন্টাইন লিওনেল মেসির হাতেই উঠছে সেটাও জানিয়ে রাখল।

ভিডিও গেমিং প্রতিষ্ঠান ইএ স্পোর্টস ফিফার সবশেষ গেমিং সংস্করণ ফিফা ২৩ ব্যবহার করে এমন সিদ্ধান্তে পৌঁছেছে। আগামী ২০ নভেম্বর-১৯ ডিসেম্বর কাতারে চলবে ২২তম বিশ্বকাপের আসর। যেখানে অনুষ্ঠিত হবে মোট ৬৪টি ম্যাচ। এদিকে ফিফা ২৩ গেমেও ঠিক বিশ্বকাপের আবহে গ্রুপপর্ব থেকে শুরু করে ফাইনালসহ মোট ৬৪টি ম্যাচ হয়েছে। আর যেখানে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এ ছাড়া সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের জন্য গোল্ডেন বুট ও বল জিতেছেন লিওনেল মেসি।

এ ছাড়া ইএ স্পোর্টসের টিম অব দ্য টুর্নামেন্টেও জায়গা পেয়েছেন মেসি ছাড়াও আর্জেন্টিনার আরও চার ফুটবলার। তারা হলেন, এমিলিয়ানো মার্টিনেজ, মার্কোস আকুনইয়া, লিয়ান্দ্রো পারেদেস এবং রদ্রিগো ডি পল। এ ছাড়া ব্রাজিল থেকে জায়গা পেয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন এবং মার্কুইনোস। পাশাপাশি ফ্রান্স থেকে রাফায়েল ভারানে, কিলিয়ান এমবাপ্পে এবং পর্তুগাল থেকে আছেন জোয়াও চেনচেলো।

ইএ স্পোর্টসের এমন প্রেডিকশন আপনি হয়তো হেলায় উড়িয়ে দিতে পারেন। তবে তার আগে একটা পরিসংখ্যান জেনে রাখতে পারেন। সবশেষ তিন বিশ্বকাপে ইএ স্পোর্টসের ভবিষ্যদ্বাণী হুবহু মিলে গিয়েছিল। ২০১০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় স্পেন, ২০১৪ সালে জার্মানি এবং সবশেষ ২০১৮ তে ফ্রান্স। ইএ স্পোর্টসের হিসেবে ২০২২ তথা এবার জয়ী দলের নামটা আর্জেন্টিনা। বাকিটা সময় বলে দেবে।

এম/

আরো পড়ুন:

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ফাইনালে যাচ্ছে কে, পাকিস্তান না নিউজিল্যান্ড

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ