spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ইংলিশ প্রিমিয়ার লিগ: ব্রাজিলিয়ান মার্তিনেল্লির গোলে প্রথম ম্যাচেই জিতল আর্সেনাল

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: মৌসুম শুরুর আগে আর্সেনাল ছিল দারুণ ফর্মে। প্রাক মৌসুমের পাঁচ ম্যাচে অন্তত ২ গোলে জিতেছে প্রতিটিতেই। এমন ফর্মটা প্রিমিয়ার লিগেও টেনে আনল গানাররা। মৌসুম শুরুর ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছে মিকেল আর্তেতার শিষ্যরা।

গত মৌসুমটা আর্সেনালের শুরু হয়েছিল ব্রেন্টফোর্ডের কাছে ২-০ গোলের হার দিয়ে। পরের দুটি ম্যাচও হেরে ৬৭ বছরের মধ্যে লিগে সবচেয়ে বাজে শুরু করেছিল গানাররা। এবার আর সেটা হতে দিতে চায়নি এমিরেটসের ক্লাবটি। গ্রীষ্মকালীন দলবদলে গ্যাব্রিয়েল জেসুস, ওলেক্সান্দার জিনচেঙ্কোসহ বেশ কয়েকটি ভালো চুক্তিতে ভালো দল গড়ে প্রস্তুতিটা আগেই নিয়ে রেখেছিল আর্সেনাল।

ভালো দল গড়াটা বিফলে যায়নি। সাফল্যের জন্য ‘ক্ষুধার্ত’ আর্সেনাল কাল জয় দিয়েই লিগ শুরু করেছে। ক্রিস্টাল প্যালেসের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে গানাররা। এতে গত মৌসুমের একটি প্রতিশোধও নেওয়া হলো মিকেল আরতেতার দলের।

গেল মৌসুমে দলটি দুই বারের দেখায় ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয় পায়নি। প্রথম ম্যাচে ২-২ ড্রয়ের পর ফিরতি লেগে হেরেছিল ৩-০ গোলে। সেই দুই ম্যাচের শোধটা তোলার প্রত্যয় ছিল আর্সেনালের। শুক্রবার বিকেলে প্রতিপক্ষের মাঠে সেটা জানান দিচ্ছিল শুরু থেকেই।

৪ মিনিটে বড় সুযোগ পেয়েও গিয়েছিল দলটি। চলতি মৌসুমেই ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে যোগ দেওয়া গ্যাব্রিয়েল জেসুস বেশ কয়েকজনকে কাটিয়ে ঢুকে পড়েন প্রতিপক্ষ বিপদসীমায়। তার শট প্রতিপক্ষ ঠেকিয়ে দেয়, ফাঁকায় থাকা গ্যাব্রিয়েল মার্তিনেল্লি বলটা মেরে দেন বাইরে।

এরপর আর্সেনালের আরও একটা সুযোগ ঠেকিয়ে দেয় স্বাগতিকরা। তবে ২০ মিনিটে তা আর পারেনি দলটি। কর্নার থেকে ওলেস্কান্দ্র জিনচেঙ্কোর মাথা ছুঁয়ে আসা বলে দারুণ এক হেডারে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেল্লি করেন গোল। গোলরক্ষকের হাত ছুঁয়ে বলটা জড়ায় ক্রিস্টাল প্যালেসের জালে।

প্রথমার্ধে এরপর স্বাগতিকরাও আক্রমণ শানিয়েছে। গোলের চেষ্টা করেছে বিরতির পরও। তবে শেষ বাধাটা আর পেরোনো হয়নি তাদের। উল্টো ৮৩ মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে দেয় ক্রিস্টাল প্যালেস। বুকায়ো সাকার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে তা তো পারেনইনি, উল্টো বলটা নিজেদের জালে জড়িয়ে দেন মার্ক গেয়ি। ফলে ২-০ গোলের দারুণ জয় দিয়ে মৌসুম শুরু করে আর্সেনাল।

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ