spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

আয়োজক পরিবর্তন হলেও সূচি ঠিকই থাকছে

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: সংযুক্ত আরব আমিরাতেই হচ্ছে এ বছরের এশিয়া কাপ ক্রিকেট। বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। তবে, আয়োজক পরিবর্তন হলেও, সূচিতে আসছে না কোনো পরিবর্তন।

গেল ক’দিন ধরে নিভু নিভু করে জ্বলতে থাকা আলোটা হঠাতই নিভে গেলো। এশিয়া কাপের আয়োজক হওয়ার ক্ষীণ যে সম্ভাবনা ছিল বাংলাদেশের তাও শেষ। আসর শুরুর ৩৬ দিন আগে নিশ্চিত হয়ে গেলো আয়োজক দেশের নাম। বাংলাদেশ বা ভারত নয়, এবারের এশিয়া কাপ হবে দুবাইয়ে। ১৫তম আসর নিয়ে অনিশ্চয়তা অনেকদিন ধরেই। শুরুতে করোনা ঝড়। এরপর শুরু শ্রীলঙ্কায় রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কট। নানা জটিলতায় পেন্ডুলামের মতো দুলছিল আসরের ভাগ্য।

যদিও আয়োজক দেশ শ্রীলঙ্কা সবসময়েই আয়োজনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ ছিল। কিন্তু রাজনৈতিক অস্থিরতায় টালমাটাল দেশটির ক্রিকেট বোর্ড কোনোভাবেই সুরাহা করতে পারেনি এশিয়া কাপের ভবিষ্যৎ। এ কারণে ক’দিন আগে লঙ্কান প্রিমিয়ার লিগের তৃতীয় আসরও পিছিয়ে দেয়া হয়। সরকার পরিবর্তনেও স্বস্তি ফেরেনি শ্রীলঙ্কায়। কঠিন বাস্তবতা টের পেয়ে বৃহস্পতিবারই (২১ জুলাই) আসর আয়োজনে নিজেদের অপারগতার কথা জানিয়ে দেয় লঙ্কান বোর্ড।

গুঞ্জন ছিল বাংলাদেশ বা ভারতের কোথাও এশিয়া কাপ আয়োজনের। কিন্তু সেটাও উড়িয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা এশিয়া কাপ। এ সময় প্রচুর বৃষ্টি হয় ভারত ও বাংলাদেশে। তাই আরব আমিরাতই হলো চূড়ান্ত।

আয়োজক দেশ পরিবর্তন হলেও সূচিতে কোনো পরিবর্তন আনা হয়নি। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ২০১৮ সালেও আসর হয়েছিল দুবাইয়ে। সেবার ফাইনালে বাংলাদেশকে হারিয়ে সপ্তম শিরোপা ঘরে তুলেছিল ভারত।

আরো পড়ুন:

মাঠে নামার আগেই রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন দিবালা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ