spot_img
27 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আল-জাজিরার প্রতিবেদনটি সরাতে রাজি হয়েছে ফেসবুক ও ইউটিউব

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ফেসবুক এবং ইউটিউব কর্তৃপক্ষ আল-জাজিরা কর্তৃক সম্প্রতি প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামের প্রতিবেদনটি তাদের প্ল্যাটফর্ম থেকে সরাতে রাজি হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

শনিবার সন্ধ্যায় তিনি বলেন, “আমরা ফেসবুক ও ইউটিউব কর্তৃপক্ষের সঙ্গে কয়েকবার কথা বলেছি। এ বিষয়ে আমাদেরকে লিগ্যাল ডকুমেন্টসগুলো জমা দিতে তারা বলেছে। এরপর আমরা হাইকোর্টের নির্দেশনাটি জমা দিয়েছি।”

তিনি বলেন, “এখন তারা আমাদেরকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে যে, তাদের প্ল্যাটফর্ম থেকে আল-জাজিরার প্রতিবেদনটি সরিয়ে ফেলা হবে।”

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি আল-জাজিরার এই প্রতিবেদনটি দেশের ও দেশের বাইরের সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরিয়ে ফেলার জন্য বিটিআরসিকে নির্দেশ দেয় হাইকোর্ট। গত ১ ফেব্রুয়ারি কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরাতে প্রতিবেদনটি প্রচারিত হয়। এটি প্রচারের কয়েক ঘন্টা পর বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, প্রতিবেদনটি মিথ্যা, মানহানিকর এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এ প্রতিবেদনের সত্যতা নিয়ে প্রশ্ন তোলে সেনা সদরসহ দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ