spot_img
24 C
Dhaka

১লা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***অনলাইন অধ্যয়নের উপর থেকে নিষেধাজ্ঞা সরিয়ে নিয়েছে চীন***নতুন বাজেট উন্নত ভারতের শক্তিশালী ভিত্তি তৈরি করবে : নরেন্দ্র মোদী***পেশোয়ারে মসজিদে বিস্ফোরণ: গোয়েন্দা প্রধানের অপসারণ দাবি পাকিস্তানিদের***২৬ জনকে চাকরি দেবে ক্যান্টনমেন্ট বোর্ডের শিক্ষাপ্রতিষ্ঠান***ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে আনোয়ার গ্রুপ***ভালো মানুষ আর টাকাওয়ালা পাত্র খুজছেন রাইমা সেন!***বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী***সিডনি প্রবাসী শিল্পী ইলোরা খানের প্রথম মৌলিক গান ‘মুছে ফেলে দাও’ (ভিডিও)***বইমেলায় সাতটি গ্রন্থের মোড়ক উন্মোচন প্রধানমন্ত্রীর***বাংলা সাহিত্যের সব বই অনুবাদের চেষ্টা করতে হবে: প্রধানমন্ত্রী

আর্থিক সংকটে ইভিএম প্রকল্প এবার হচ্ছে না : ইসি সচিব

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: আর্থিক সংকটের কারণে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রকল্পটি আপাতত হচ্ছে না বলে জানিয়েছেন ইসি সচিব মো. জাহাংগীর আলম। আজ সোমবার দুপুরে জরুরি এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

জাহাংগীর আলম বলেন, ‘ইভিএমের প্রকল্পটি বিস্তারিত পরীক্ষা-নিরীক্ষা ও পর্যালোচনার পর এবং বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে সরকারের আর্থিক সামর্থ্য বিবেচনায় আপাতত প্রক্রিয়াকরণ না করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এটা এ মুহূর্তে রান করছে না, পরবর্তীতে রান করবে।’ ইসি সচিব জানান, পরিকল্পনা কমিশন ইতোমধ্যে নির্বাচন কমিশনকে এ বিষয়ে জানিয়েছে।

এর ফলে দ্বাদশ সংসদ নির্বাচনে সর্বোচ্চ দেড়শ’ আসনে ইভিএমে ভোট নেওয়া সম্ভব হচ্ছে না। এ বিষয়ে ইসি সচিব বলেন, ২০১৮ সালের ইভিএম দিয়ে যতটুকু সম্ভব করা হবে। সেক্ষেত্রে ৫০-৬০ আসনে ইভিএমে ভোট হতে পারে।

এমএইচডি/ আই. কে. জে/

আরও পড়ুন:

উন্নয়নশীলদের সংকট কাটাতে বৈশ্বিক সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ