spot_img
20 C
Dhaka

৪ঠা ডিসেম্বর, ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

আর্টিলারি রেজিমেন্টের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: চট্টগ্রামে আর্টিলারি রেজিমেন্টের ৯১তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ অক্টোবর) সকালে আর্টিলারি সেন্টারের শহীদ মেজর নাজমুল হক প্যারেড গ্রাউন্ডে এই প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথগ্রহণ হয়। এতে প্রধান অতিথি ছিলেন ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

সকালে প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান আর্টিলারি সেন্টার ও স্কুলপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম ইকবাল আজিম।

প্রশিক্ষণে সব বিষয়ে সর্বশ্রেষ্ঠ নবীন সৈনিক হিসেবে বিবেচিত হন নবীন সৈনিক ইয়াসিন মাহমুদ ইমন। এ ছাড়া অস্ত্র প্রশিক্ষণে নবীন সৈনিক ইয়াসিন মাহমুদ ইমন, কুচকাওয়াজে নবীন সৈনিক সাইফুল ইসলাম ছাবিত, শরীরচর্চায় নবীন সৈনিক রাসেল আহম্মেদ, সাময়িক প্রশিক্ষণে নবীন সৈনিক মোহাম্মদ মাইর শ্রেষ্ঠ নবীন সৈনিক হিসেবে পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম অঞ্চলের পদস্থ সামরিক কর্মকর্তা ও আর্টিলারি সেন্টার স্কুলের অফিসারসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম নবীন সৈনিকদের নৈতিক মূল্যবোধ, আনুগত্য ও শৃঙ্খলার কঠোর অনুশীলনের মধ্য দিয়ে দেশের সেবা করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, একটি শক্তিশালী বাহিনীর জন্য সবচেয়ে বেশি প্রয়োজন সৎচরিত্র মানসিক দৃঢ়তা, কঠোর অধ্যবসায় এবং সঠিক নেতৃত্ব। নবীন সৈনিকরা এসব গুণ আয়ত্ত করে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করছি।

এম/

আরো পড়ুন:

৫ কোটি ৭০ লাখের বেশি মানুষ পেয়েছেন করোনার বুস্টার ডোজ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ