spot_img
20.4 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

আরশাদ শরীফ হত্যাকাণ্ড : টার্গেট কিলিং নাকি ভুল করে হত্যা?

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর বাংলা: পাকিস্তানের গুপ্তচর প্রধান নাদিম আঞ্জুম এবং ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এর মহাপরিচালক (ডিজি), মেজর জেনারেল বাবর ইফতিখার, গত বৃহস্পতিবার পাকিস্তানের সিনিয়র সাংবাদিক আরশাদ শরীফের হত্যাকাণ্ডের রহস্য নিয়ে একটি যৌথ সংবাদ সম্মেলন করেন।

আরশাদ শরীফ তার সমালোচনামূলক প্রতিবেদনের জন্য গত বেশকিছুদিন ধরেই খুনের হুমকি পাচ্ছিলেন। ভীত হয়ে তিনি আত্মগোপনেও ছিলেন। কিন্তু ২৪ অক্টোবর, কেনিয়ায় আইন প্রয়োগকারীরা তাকে গুলি করে হত্যা করে। আরশাদ অসংখ্য মিডিয়া আউটলেটে কাজ করতেন। সেই সাথে তিনি ছিলেন পাকিস্তান সরকারের একজন স্পষ্টবাদী সমালোচক।

আইএসপিআর এর মহাপরিচালক এ ব্যাপারে বলেন, “আরশাদ একজন অনুসন্ধানী সাংবাদিক ছিলেন। যখন পাকিস্তানে সাইফার ইস্যুটি সামনে আসে, তখন তিনি এ বিষয় নিয়েও তার গবেষণা চালিয়ে যাচ্ছিলেন।”

তিনি আরো বলেন, “সাইফার ইস্যু এবং আরশাদ শরীফের মৃত্যুর মধ্যে অবশ্যই ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে, এ বিষয়ে কোনও দ্বিমত নেই। তাই এ ব্যাপারে তথ্য খুঁজে বের করা দরকার।”

গত রবিবার রাতে, কেনিয়ায় স্থানীয় পুলিশদের হাতে নিহত হন আরশাদ শরীফ। যদিও পরে পুলিশ একটি বিবৃতিতে দুঃখ প্রকাশ করে এ ঘটনাটিকে “দুর্ভাগ্যজনক” বলে অভিহিত করে। কেনিয়ার মিডিয়া প্রাথমিকভাবে স্থানীয় পুলিশের বক্তব্য মোতাবেক জানায় যে আরশাদ শরীফকে অন্য একজন ভেবে ভুল করে পুলিশ গুলি করে হত্যা করেছে।

যদিও পাক মিডিয়ার প্রতিবেদনে বলা হয়, কেনিয়ার পুলিশের বিবৃতিতে ঘন ঘন পরিবর্তন অবশ্যই সন্দেহের উদ্রেক ঘটায়। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন যে আরশাদ দেশের দুই প্রধান রাজনৈতিক পরিবার শরীফ ও জারদারির সমস্ত সত্য উন্মোচিত করেছিল। আর তাই অনেক আগে থেকেই অনেকেই তাকে হত্যা করতে চেয়েছিল।

নিহত সাংবাদিকের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছেন যে আরশাদ শরীফ একজন সত্যিকারের পেশাদার সাংবাদিক ছিলেন। তিনি কোনরকম ভয় না পেয়ে তার টেলিভিশন প্রোগ্রামে দুটি রাজনৈতিক পরিবারের দুর্নীতি প্রমাণসহ উন্মোচিত করেছিলেন। আর তাই তাকেই লক্ষ্য করে এ হত্যাকাণ্ড চালানো হয়।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল রিপোর্ট, পিটিআই ছাড়াও, বেশ কয়েকজন সাংবাদিক এবং বেশ কয়েকটি মিডিয়া সংস্থা আরশাদের হত্যার তীব্র নিন্দা করেছে এবং এ হত্যার জন্য দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় আনার জন্য একটি পুঙ্খানুপুঙ্খ এবং স্বচ্ছ তদন্ত করার জন্য কেনিয়ান এবং পাকিস্তান উভয় কর্তৃপক্ষের কাছে তাদের আর্জি জানিয়েছে।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ