spot_img
29 C
Dhaka

২৫শে মার্চ, ২০২৩ইং, ১১ই চৈত্র, ১৪২৯বাংলা

সর্বশেষ
***গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চেয়েছেন প্রধানমন্ত্রী***অমুসলিম হয়েও ১২ বছর ধরে রোজা রাখেন তিনি!***স্বাধীনতা দিবস উপলক্ষে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা***খাদ্য নিরাপত্তা রক্ষায় দেশীয় বীজশিল্পকে এগিয়ে নেওয়ার সিদ্ধান্ত চীনের***ইমরান খানের প্রাণনাশের হুমকির তদন্ত করবে কমিশন***খোকন কুমার রায়ের কবিতা: জলে ভাসে মেঘ***আরাভ খান আটকের বিষয়ে যা বললেন আইজিপি***হেলিকপ্টারে চড়ে রাজ্যকে নিয়ে কোথায় যাচ্ছেন পরীমণি***বাংলাদেশে গণহত্যা : জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলকে পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান***শ্রীলঙ্কায় আইএমএফ চুক্তি বাস্তবায়ন, চীনপন্থী শক্তিকে কীভাবে নিয়ন্ত্রণ করবেন রনিল?

আমেরিকায় অভিবাসন প্রত্যাশীদের সুরক্ষায় ৩টি আদেশে স্বাক্ষর করলেন বাইডেন

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: অভিবাসন বিষয়ক ৩টি নির্বাহী আদেশে স্বাক্ষর করলেন নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকায় অভিবাসন প্রত্যাশীদের সুরক্ষা এবং সুযোগ-সুবিধা নিশ্চিত করতেই এই আদেশ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

মঙ্গলবার সন্ধ্যায় হোয়াইট হাউজে আদেশগুলোয় সই করেন বাইডেন। এরপর বলেন, অভিবাসন ইস্যুতে তিনি নতুন কোনও আইন করেননি। আগে যে আইনের চর্চা ছিল; সেটাই ফিরিয়ে আনছে তার সরকার। দেশের সুরক্ষা এবং শৃঙ্খলা নিশ্চিতে বড় ভূমিকা রাখবে এসব। এর ফলে, অনুপ্রবেশকারী পরিবার ফিরে পাবে তাদের শিশুদের।
ট্রাম্প শাসনামলে, জোরপূর্বক অভিভাবকদের কাছ থেকে আলাদা ক্যাম্পে রাখা হতো সন্তানদের।
এছাড়া, রাজনৈতিক আশ্রয়প্রার্থী এবং মেক্সিকো সীমান্তে অপেক্ষারত অভিবাসীদের বিষয়ে শুনানির জন্য অভিবাসন আদালতের প্রতি নির্দেশও দেন বাইডেন।

বাইডেন বলেন, যে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছি তা বাস্তবায়ন করব। সীমান্ত সুরক্ষা এবং মুসলিম দেশ থেকে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। আজ থেকে দেশে সুষ্ঠু, সুশৃঙ্খল এবং মানবিক অভিবাসন আইন ব্যবস্থা নিশ্চিতে কার্যকর ভূমিকা রাখবে এ ৩টি নির্বাহী আদেশ। সূত্র: বিবিসি, সিএনএন।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ