spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১লা অক্টোবর, ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯বাংলা

আমাদের চেয়ে সাহসী দল আর নেই: বেন স্টোকস

- Advertisement -

ক্রীড়া ডেস্ক, সুখবর বাংলা: ভারতের বিপক্ষে চতুর্থ ইনিংসে ৩৭৮ রান তাড়া করে জিতেছে ইংল্যান্ড। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের এটি সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। এমন অসাধ্য সাধনের পর ইংলিশ অধিনায়ক বেন স্টোকস বলেছেন, অন্য দলগুলো হয়তো তাদের চেয়ে ভালো হতে পারে। কিন্তু ইংল্যান্ডের চেয়ে সাহসী কোনো দল নেই।

ভারতের বিপক্ষে চতুর্থ ইনিংসে যখন ইংল্যান্ড ৩৭৮ রানের টার্গেট পায়, তখন কেউই হয়তো ইংলিশদের জয়ের পাল্লায় রাখেনি। এটাই তো স্বাভাবিক, টেস্টের দেড়শো বছরের ইতিহাসে সাড়ে তিনশোর বেশি রান তাড়া করে জয়ের নজির যে খুব বেশি নেই। শুধু এই ভারত না, কদিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষেও প্রায় তিনশো ছুঁই ছুঁই রান তাড়া করে জিতেছে বেন স্টোকস ও ব্রেন্ডন ম্যাককলাম যামানার নতুন ইংল্যান্ড।

এমন সব অবিশ্বাস্য কীর্তির পর দলপতি স্টোকস তো নিজেদের সাহসী বলতেই পারেন। ভারতের বিপক্ষে ম্যাচ শেষে তিনি তা করলেনও। স্টোকস বলেন, ‘মানুষ যদি এখন ড্রেসিং রুমের অবস্থাটা বুঝত। সেখানে কি যে হচ্ছে! এটা অবিশ্বাস্য। অন্য দলগুলো হয়তো আমাদের চেয়ে ভালো হতে পারে, কিন্তু আমাদের মতো সাহসী আর কোনো দলই নেই। জ্যাক লিচও আমাকে বলেছেন, এটাই এই মুহূর্তে আমাদের ব্যাখ্যা করার উপযুক্ত বাক্য।’

স্টোকস আরও বলেন, ‘যখন কি অর্জন করতে চান সেই বিষয়ে পরিষ্কার ধারনা থাকে, তখন দল হিসেবে সেটা করা সহজ হয়ে যায়। আমরা সব সময় মনে করেছি এটা পারবই।’

প্রসঙ্গত, এজবাস্টন টেস্টে শুরুতে বিপর্যয়ের পরও প্রথম ইনিংসে ৪১৬ রান করে ভারত। জবাব ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ২৮৪ রানে। দ্বিতীয় ইনিংসে ভারত করে ২৪৫ রান। ফলে জয়ের জন্য ইংল্যান্ডের ৩৭৮ রানের বিশাল লক্ষ্য দাঁড়ায়। সেই লক্ষ্য মাত্র ৩ উইকেট হারিয়েই পেরিয়ে যায় স্বাগতিক দল। পাঁচ ম্যাচের সিরিজ শেষ হয় ২-২ সমতায়।

আরো পড়ুন:

টিভিতে দেখুন আজকের খেলা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ