spot_img
23 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

মেট্রোরেলের নারী চালকদের বিশেষ প্রশিক্ষণ দিতে আগ্রহী যুক্তরাষ্ট্র

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: মরিয়ম আফিজাসহ মেট্রোরেলের ছয় নারী চালককে যুক্তরাষ্ট্র বিশেষ প্রশিক্ষণ দিতে চায়। বুধবার (২৮ ডিসেম্বর) ঢাকায় মার্কিন দূতাবাস তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে মেট্রোরেলের উদ্বোধনের পর বাংলাদেশের এমন অগ্রযাত্রায় অভিনন্দন জানিয়ে এ কথা জানান তারা।

দূতাবাসের ভেরিফায়েড ফেসবুকে পেজে দেয়া এক পোস্টে ঢাকায় মেট্রোরেল উদ্বোধনের মাধ্যমে গণপরিবহন খাতে যে বিপ্লবের সূচনা হয়েছে সে জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে।

নিজ ভেরিফায়েড ফেসবুক পেজে মিশন বলেছে, ‘আমরা মরিয়ম আফিজাসহ ছয় নারী মেট্রোরেল অপারেটরের উদ্দেশে একটি বিশেষ ধ্বনিসহকারে সাধুবাদ দিতে চাই।’ এ সময় মরিয়ম আফিজাসহ মেট্রোরেলের ছয় নারী চালককে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বিশেষ প্রশিক্ষণের আগ্রহের কথা জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের ছয় মাসের মধ্যেই দেশের যোগাযোগ ব্যবস্থার ইতিহাসে আরেক মাইলফলক স্থাপন করে দেশের প্রথম এলিভেটেড মেট্রোরেল উদ্বোধন করেছেন। শহরের দিয়াবাড়িতে মেট্রোরেল প্রকল্পের ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-৬-এর ‘দিয়াবাড়ি থেকে আগারগাঁও’ পর্যন্ত ১১.৭৩ কিলোমিটার অংশের ফলক উন্মোচন করেন তিনি।

প্রসঙ্গত, বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে দেশের প্রথম বৈদ্যুতিক গণপরিবহন মেট্রোরেলের উদ্বোধনের মাধ্যমে দেশের গণপরিবহন খাতে এক বিপ্লবের সূচনা হয়েছে।

মেট্রোরেলের স্বপ্নযাত্রা শুরু হয় ২০১২ সালের ১৮ ডিসেম্বর। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক সভায় এ মেগা প্রকল্পটির অনুমোদন দেন। এছাড়া ঢাকার প্রথম মেট্রোরেল লাইন (উত্তরা-মতিঝিল) নির্মাণকাজ শুরু হয় ২০১৬ সালের ২৬ জুন। প্রাথমিক পর্যায়ে জনসাধারণের জন্য স্বপ্নের এ বাহনের দ্বার খুলল শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। আপাতত সীমিত যাত্রী নিয়ে চলবে। যাত্রীরা ১০ মিনিটেই এ পৌনে ১২ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবেন।

এম এইচ/ আই. কে. জে/

আরও পড়ুন:

বিশ্ব সংবাদমাধ্যমে বাংলাদেশের মেট্রোরেলের খবর

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ