spot_img
28 C
Dhaka

৩১শে জানুয়ারি, ২০২৩ইং, ১৭ই মাঘ, ১৪২৯বাংলা

আপাতত টিসিবি পণ্যের পরিমাণ বাড়ছে না: বাণিজ্যমন্ত্রী

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘গত এক বছরে এক কোটি পরিবারকে পণ্য দিতে টিসিবির পাঁচ হাজার ২০০ কোটি টাকা ভর্তুকি দেওয়া হয়েছে। এ জন্য আপাতত এ পণ্যের পরিমাণ বাড়ছে না। প্রতি মাসে একবার করে একটি পরিবারের মধ্যে টিসিবির পণ্য তুলে দেওয়া হবে। গরিব মানুষের যাতে কষ্ট না হয় তাই এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের ২৮ নম্বর ওয়ার্ডে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করে টিপু মুনশি এ কথা জানান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ ও টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিনটি আমাদের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আজকের এই দিনে যে প্রক্রিয়া শুরু হয়েছে, সেটা বঙ্গবন্ধু ১৯৭২ সালে টিসিবি করে শুরু করেছিলেন।

টিপু মুনশি বলেন, প্রত্যাবর্তন দিবসে একটি কথা বলতে চাই, দেশটা সবার, সবাই মিলে দেশটা এগিয়ে নিতে চাই, আজ দেশে দৃশ্যমান উন্নতি হয়েছে। তবে কেউ কেউ এটা মানতে চায় না। যা-ই হোক, সবাই মিলেই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ফোরকান হোসেন, আরশ এন্টারপ্রাইজের সিরাজুল ইসলাম মিলন ও হ্যাপী এন্টারপ্রাইজের কামরুন নাহার হ্যাপী উপস্থিত ছিলেন। দরিদ্র পরিবারগুলোকে কম দামে পণ্য দিতে পরিবার কার্ড চালু করেছে সরকার।

এম/

আরো পড়ুন:

তিন মোবাইল কোম্পানিকে ২৫০০ কোটি টাকা পরিশোধের নির্দেশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ