spot_img
22 C
Dhaka

২রা ডিসেম্বর, ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

আট ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ স্বাভাবিক

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: গাজীপুরের কালিয়াকৈরে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বগি লাইনচ্যুত হওয়ার আট ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্ত বগিটি উদ্ধারের পর বুধবার (১৯ অক্টোবর) সকাল সোয়া ৮টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানা গেছে।

এর আগে গাজীপুরের কালিয়াকৈরে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে রাজধানী ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, আখাউড়া থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি দিনাজপুরের পার্বতীপুর যাচ্ছিল।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে কালিয়াকৈর উপজেলার বাজ হিজলতলী এলাকায় পৌঁছলে পেছনের একটি বগির চাকা লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। বিভিন্ন স্টেশনে আটকা পড়ে বেশ কয়েকটি ট্রেন। এতে দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী।

বিষয়টি পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। বুধবার সকালে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে মেরামত শুরু করে। পরে সকাল সোয়া ৮টার দিকে ক্ষতিগ্রস্ত বগিটি উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন তিনি।

জয়দেবপুর রেলওয়ে ফাঁড়ি ইনচার্জ উপপরিদর্শক শহীদুল্লাহ হিরো বলেন, সকাল সোয়া ৮টার দিকে মালবাহী ট্রেনের ক্ষতিগ্রস্ত বগিটি উদ্ধার করা হয়েছে। এতে প্রায় আট ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এম/

আরো পড়ুন:

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুল শাহানা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ