spot_img
27 C
Dhaka

২৮শে জানুয়ারি, ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯বাংলা

আজ দেশব্যাপী বিএনপির গণমিছিল

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: আজ শনিবার সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে ঢাকা বাদে দেশব্যাপী জেলা ও মহানগরে গণমিছিল করবে বিএনপি। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের কারণে ঢাকা মহানগরীতে গণমিছিল হবে আগামী ৩০ ডিসেম্বর।

আজ সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজপথে নামবে বিএনপি ও সমমনা দলগুলো। ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ থেকে সরকার পতনে ১০ দফা ও নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। এসব দফা ও কর্মসূচির প্রতি সমর্থন জানায় বিলুপ্ত ২০ দলীয় জোটের সব শরিক ও সমমনা দলগুলো। জামায়াতে ইসলামীও বিএনপির এ কর্মসূচিতে সমর্থন জানিয়ে মাঠে থাকার ঘোষণা দেয়। গতকাল দলের নয়া পল্টন অফিসে এক সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক ও  দলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স সর্বস্তরের জনসাধারণ এবং বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের প্রতি জেলা ও মহানগরের গণমিছিলে যোগ দিয়ে ১০ দফার আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান। প্রিন্স জানান, রংপুরে গণমিছিল হবে আগামী ৩০ ডিসেম্বর।

এদিকে সারা দেশে কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। কেন্দ্রীয় নেতাদের মহানগর ও জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। সার্বিক সমন্বয় করবেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক। উপস্থিত থাকবেন ঐ মহানগর ও জেলার কেন্দ্রীয় নেতারা।

এম/

আরো পড়ুন:

সবুজ কারখানায় শীর্ষে বাংলাদেশ

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ