spot_img
31 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৯শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯বাংলা

সর্বশেষ
***বিশ্ব হার্ট দিবস আজ***জাতীয় বিশ্ববিদ্যালয়: স্নাতক ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধাতালিকা প্রকাশ ২ অক্টোবর***হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে লিভার ট্রানপ্লান্টেশন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত***নাগরিকদের রাশিয়া ছাড়তে বলল মস্কোর মার্কিন দূতাবাস***‘সোনার তরী’র আজকের শিল্পী ইশরাত জাহান***নভেম্বরের শেষ সপ্তাহে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী***‘বাঁশরী’তে আজ গাইবেন পূরবী বিশ্বাস এবং মালিহা তাসফিয়া রোদেলা***টিভিতে দেখুন আজকের খেলা***আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবারো বিজয়ী হবে: কাদের***শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

আগস্টে রপ্তানি বেড়েছে ৩৬ শতাংশ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: চলতি অর্থবছরের দ্বিতীয় মাস সমাপ্ত আগস্টেও রপ্তানিতে উচ্চ প্রবৃদ্ধির ধারা অব্যাহত আছে। মাসটিতে গত বছরের একই মাসের চেয়ে রপ্তানি বেশি হয়েছে ৩৬ শতাংশ। পণ্য রপ্তানি হয়েছে ৪৬১ কোটি ডলারের। এ আয় মাসটিতে সরকার নির্ধারিত লক্ষ্যমাত্রার চেয়ে ৭ শতাংশের বেশি।

এদিকে আগস্টে বাণিজ্য মন্ত্রণালয়ের বেধে দেওয়া রপ্তানি লক্ষ্যমাত্রা ছিল ৪৩০ কোটি ডলার। রপ্তানি উন্নয়ন ব্যুরোর ( ইপিবি) হালনাগাদ প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সংস্থার ওয়েবসাইটে আজ রোববার রপ্তানির প্রতিবেদনটি প্রকাশ করা হয়।

প্রতিবেদন থেকে দেখা যায়, চলতি অর্থবছরের গত দুই মাসে (জুলাই-আগস্ট) রপ্তানি বেড়েছে আগের অর্থবছরের একই মাসের চেয়ে ২৫ শতাংশ। লক্ষ্যমাত্রা ছাড়িয়ে আয় বেশি হয়েছে প্রায় ৫ শতাংশ। এই দুই মাসে রপ্তানির পরিমাণ দাঁড়িয়েছে ৮৫৯ কোটি ডলার।

এর মধ্যে ৭১২ কোটি ডলারই এসেছে তৈরি পোশাক রপ্তানি থেকে। অর্থাৎ বরাবরের মতই তৈরি পোশাকের আধিপত্য অক্ষুণ্ন রয়েছে। গত দুই মাসে এ খাতের রপ্তানি বেশি হয়েছে ২৬ শতাংশ।

আরও পড়ুন:

ভূমি সেবায় ভূমি ও আইন মন্ত্রণালয়ের কাজে সমন্বয় হচ্ছে

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ