spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

আকিজের করোনা হাসপাতাল নির্মাণ কাজ আবার শুরু

- Advertisement -

সুখবর প্রতিবেদক: স্থানীয়দের সঙ্গে সমঝোতার পর করোনা ভাইরাসের মহামারিতে আক্রান্তদের চিকিৎসার জন্য তেজগাঁওয়ে অস্থায়ী হাসপাতালের নির্মাণ কাজ আবার শুরু করেছে আকিজ গ্রুপ। রোববার (২৯ মার্চ) সকাল থেকে হাসপাতাল নির্মাণের কাজ শুরু হয় বলে তেজগাঁও থানার ওসি মো. আলী হোসেন জানিয়েছেন।

ওসি বলেন, শনিবারের ভুল বুঝাবুঝির পর রাতেই সিদ্ধান্ত হয় যে, এটা মহৎ উদ্যোগ। এখানে অস্থায়ী ভিত্তিতে হাসপাতাল নির্মাণ হবে। ঘটনাস্থলে পুলিশের একটি টহল দল মোতায়েন আছে। সেখানে এখন কোনো ঝামেলা নেই।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সেখানকার স্থানীয় বাসিন্দা সাইফুল ইসলাম। তিনি বলেন, আকিজ গ্রুপ যে এখানে হাসপাতাল করবে তা স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ প্রশাসন কেউই জানে না। তাই বিষয়টি নিয়ে একটা ভুল বুঝাবুঝি হয়েছে। এখন কোনো সমস্যা নাই।

চীনের উহান শহরে প্রথম ধরা পড়া অতি ছোঁয়াছে নভেল করোনাভাইরাস ইতোমধ্যেই বিশ্বের ১৯১টি দেশে ছড়িয়েছে। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। বাড়ছে মৃতের সংখ্যা। বাংলাদেশেও সংক্রমণ দেখা দিয়েছে। এ অবস্থায় ঢাকায় দ্রুত একটি হাসপাতাল তৈরির ঘোষণা দেয় আকিজ গ্রুপ। পরে নির্মাণ শুরু হলে এতে বাধা দেয় স্থানীয়রা। কিন্তু হাসপাতাল হলে করোনাভাইরাসের ঝুঁকিতে পড়বেন এমন আশঙ্কা থেকে শনিবার দুপুরে এলাকাবাসী তেজগাঁওয়ের শান্তা টাওয়ারের পাশে আকিজের জমিতে নির্মাণাধীন ওই প্রকল্পে গিয়ে বাধা দেয়।

দুই শতাধিক লোক আকিজের ওই স্থাপনায় গিয়ে নিরাপত্তাকর্মী ও নির্মাণ শ্রমিকদের ওপর হামলা করে এবং বলাকা মোড়ে বিক্ষোভ দেখায়। এতে নিরাপত্তাকর্মী ও নির্মাণ শ্রমিকসহ তিনজন আহত হয়েছেন। পরে স্থানীয়দের সঙ্গে সমঝোতার পর আবার শুরু হলো নির্মাণ কাজ।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ