Tuesday, August 3, 2021
Tuesday, August 3, 2021
danish
Home Latest News আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার মুশফিক

আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার মুশফিক

ক্রীড়া প্রতিবেদক, সুখবর ডটকম: আন্তর্জাতিক ক্রিকেটকে আরো আকর্ষণীয় করে তুলতে নতুন পুরস্কার চালু করেছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। তারা প্রতি মাসে পারফরম্যান্সের ভিত্তিতে সেরা পুরুষ ও নারী ক্রিকেটারকে পুরস্কার দিয়ে থাকে। এবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি জানিয়েছে, মে মাসের সেরা হয়েছেন মুশফিক। তিনি প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই সম্মান পেলেন। মে মাসের সেরার লড়াইয়ে পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রবীন জয়াবিক্রমকে পেছনে ফেলেন তিনি।
এদিকে একই দিনে মাস সেরা নারী ক্রিকেটের পুরস্কার জিতেছেন স্কটল্যান্ডের অলরাউন্ডার ক্যাথরিন ব্রাইস। নারী-পুরুষ মিলিয়ে স্কটল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষ দশে ঢুকেছিলেন তিনি। মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে চার টি-টোয়েন্টিতে ৯৬ রান ও ৫ উইকেট শিকার করেছেন ক্যাথরিন। এর সুবাদেই মে মাসের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন স্কটল্যান্ডের অলরাউন্ডার ক্যাথরিন ব্রাইস।
ব্যাট হাতে ক্রিকেট মাঠে মুশফিকের দাপট নতুন কিছু নয়। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে গত মাসে প্রথম ওয়ানডেতে ৮৪ রান করেন। দ্বিতীয়টিতে ১২৫ ও শেষ ম্যাচে ২৮ রান। সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজ সেরার পুরস্কারও পান তারকা ক্রিকেটার মুশফিক। এর স্বীকৃতি হিসেবেই ওই মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।
এছাড়া গত মে মাসে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় শ্রীলঙ্কান স্পিনার প্রভিন জয়াবিক্রামার। টেস্ট অভিষেকেই দুই ইনিংসেই স্পর্শ করেন ৫ উইকেটের মাইলফলক। পাকিস্তানের হাসান আলি মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে হারের টেস্টে দারুণ সফল। প্রথম টেস্টের দুই ইনিংসেই নেন ৯ উইকেট। পরের টেস্টের ১ম ইনিংসে ২৭ রানে নিয়েছেন ৫ উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments