spot_img
21 C
Dhaka

৯ই ফেব্রুয়ারি, ২০২৩ইং, ২৬শে মাঘ, ১৪২৯বাংলা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন যারা

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: ২০২২ সালের সেরা টি-টোয়েন্টি একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তালিকায় জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের ক্রিকেটাররা থাকলেও জায়গা হয়নি কোনো বাংলাদেশি ক্রিকেটারের। এছাড়া নাম নেই অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারের।

গেল বছর দায়িত্ব নিয়েই দলকে বিশ্বকাপ জেতানো জস বাটলার বা টুর্নামেন্ট সেরা হওয়া স্যাম কারেন কিংবা স্মরণকালের সেরা ফর্মে থাকা ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব যে সুযোগ পাচ্ছেন, সেটি সম্ভবত যে কেউই চোখ বন্ধ করেই বলে দিতে পারতেন। তাদের নিয়েই দল ঘোষণা করল আইসিসি।

সোমবার (২৩ জানুয়ারি) আইসিসির ঘোষিত বর্ষসেরা টি-টোয়েন্টি দলে ভারতের সর্বোচ্চ তিনজন, ইংল্যান্ড ও পাকিস্তানের দুজন, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের একজন করে সুযোগ পেয়েছেন।

২০২২ সালে মোট ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সূর্যকুমার। ১৮৭.৪৩ স্ট্রাইক রেটে তিনি করেছেন ১ হাজার ১৬৪ রান। এছাড়া পুরো বছরে ৬৮টি ছক্কা হাঁকিয়েছেন সূর্যকুমার, যা বিশ্বরেকর্ড। পুরো বছরে দুটি সেঞ্চুরি ও নয়টি হাফ সেঞ্চুরিও করেছেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। এমন পারফরম্যান্সে গেল বছর টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও শীর্ষেও উঠেন তিনি। যেখানে তার পয়েন্ট ছিল ৮৯০।

এদিকে, জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা গেল বছরজুড়ে ম্যাচ খেলেছেন ২৪টি। যেখানে ৭৩৫ রানের পাশাপাশি ২৫টি উইকেটও নিয়েছেন তিনি। ব্যাটিংয়ে রাজার স্ট্রাইকরেট ছিল দেড়শর ওপরে, আর বোলিংয়ে ইকোনমি রেট ছিল ৬.১৩।

ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেন ২০২২ রানে খেলেছেন ১৯টি ম্যাচ। লোয়ার অর্ডারে ব্যাট হাতে ৬৭ রান ছাড়াও বল হাতে ২৫ উইকেট নিয়েছেন কারান। ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মিশনে কারান নেন ১৩টি উইকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হয়েছেন ম্যাচসেরা।

বর্ষসেরা দলে আছেন গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে রানার্স-আপ হওয়া পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। গেল বছর ২৫টি ম্যাচ খেলে ৯৯৬ রান করেন পাকিস্তানের এই ওপেনার। সঙ্গে উইকেটের পেছন থেকে নয়টি ক্যাচ ও তিনটি স্টাম্পিংও করেন তিনি।

  • বর্ষসেরা টি-টোয়েন্টি দল

জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপ্স, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারেন, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হ্যারিস রউফ ও জস লিটল।

এম/

আরো পড়ুন:

আমিও আমার কাজটা করার চেষ্টা করছি- মোহাম্মদ রিজওয়ান

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ