spot_img
27 C
Dhaka

২৯শে নভেম্বর, ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

সর্বশেষ
***সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই হবে সমাবেশ : বিএনপি***পাকিস্তানের অভ্যন্তরীণ সন্ত্রাসী দল টিটিপি ইসলামাবাদের গলার কাঁটা?***পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক কি শেষের পথে?***শীত মৌসুম, তুষার এবং বরফকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া : ন্যাটো***নানা সুবিধাসহ বাংলাদেশ ফাইন্যান্সে চাকরির সুযোগ***বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সূচি ও আসনবিন্যাস প্রকাশ***পৃথিবীর কিছু অবিশ্বাস্য সৃষ্টি, যা আপনার কাছে খুবই আশ্চর্যজনক লাগবে***পাকিস্তান সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল মুনির***মহেশখালীতে ধরা পড়া ৮ কালো পোয়ার দাম ২৫ লাখ টাকা!***বিএনপিকে ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি

আইওআরবিএফ সম্মেলনে ১৬ দেশের মন্ত্রী-প্রতিমন্ত্রী অংশ নেবেন

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ঢাকায় ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরামের (আইওআরবিএফ) মন্ত্রিপর্যায়ের (সিওএম) সম্মেলনে অংশ নেবেন ১৬ দেশের মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং ৭ দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সোমবার (২১ নভেম্বর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এসব কথা বলেন।

আগামী বৃহস্পতিবার (২৪ নভেম্বর) আইওআরবিএফ সম্মেলন অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা আচরণবিধি জানেন এবং সেটা তারা মেনে চলবেন বলেই আশা করি।’

রোববার ঢাকার একটি হোটেলে ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন বিজনেস ফোরাম (আইওআরবিএফ) লিডারশিপ সামিটে পররাষ্ট্রমন্ত্রী সমুদ্র অর্থনীতির সর্বোত্তম সুবিধা কাজে লাগানোর জন্য ভারত মহাসাগরের তীরবর্তী দেশগুলোর মধ্যে একটি আঞ্চলিক সহযোগিতামূলক প্রক্রিয়া গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। সমুদ্র অর্থনীতির সর্বাধিক সুবিধা কাজে লাগাতে সহযোগিতা জোরদারের লক্ষ্যে ভারত মহাসাগরের উপকূলীয় দেশগুলোর মধ্যে একটি সহযোগিতামূলক প্রক্রিয়া গড়ে তুলতে হবে।

এই শীর্ষ সম্মেলনটি এমন সময়ে অনুষ্ঠিত হলো যখন বাংলাদেশ আইওআরএ-এর বর্তমান সভাপতি হিসেবে আগামী ২৪ নভেম্বর ‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য টেকসইভাবে ভারত মহাসাগরের সুযোগগুলোকে কাজে লাগানো’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে মন্ত্রীপর্যায়ের (সিওএম) ২২তম সম্মেলন আয়োজন করতে যাচ্ছে।

জানা গেছে, আইওআরবিএফ রবি ও সোমবার ঢাকায় ‘লিডারশিপ সামিট’ আয়োজন করেছে। এতে চিন্তাবিদ, শিক্ষাবিদ, শিল্পপতি, নীতিনির্ধারকরা আলোচনা করছেন। এ গ্রুপের অংশীদারদের নিয়ে এজেন্ডাভিত্তিক আলোচনা করা হচ্ছে। ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) মন্ত্রীপর্যায়ের বৈঠকের আগে লিডারশিপ সামিট চলছে। আলোচনার ফলাফল মন্ত্রীপর্যায়ের বৈঠকে পেশ করা হবে।

এম/

আরো পড়ুন:

পাইকারি পর্যায়ে বাড়লো বিদ্যুতের দাম

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ