spot_img
20.4 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

অস্ট্রেলিয়ায় আইসিটি খাতে চাকরির সুযোগ, বাংলাদেশে থেকেই কাজ করা যাবে

- Advertisement -

ক্যারিয়ার প্রতিবেদক, সুখবর বাংলা: অস্ট্রেলিয়ার আইসিটি খাতে চাকরি করার সুযোগ করে দিচ্ছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)।

বোয়েসেলের ব্যবস্থাপনায় ও অস্ট্রেলিয়ান কোম্পানি স্টারনিং গ্রুপের তত্ত্বাবধানে আইটি সেক্টরে দেশটির বিভিন্ন কোম্পানিতে আইটি স্পেশালিস্ট হিসেবে এদেশে অবস্থান করে ভার্চ্যুয়ালি কাজ করার লক্ষ্যে তথ্যপ্রযুক্তিতে দক্ষ ব্যক্তিদের নিয়োগ দেওয়া হবে।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, অস্ট্রেলিয়ার বিভিন্ন আইটি কোম্পানিতে ৪ ধরনের পদে মোট ৮০ জনকে নেওয়া হবে।

এর মধ্যে পেগা ডেভেলপার বা ইঞ্জিনিয়ার ১০ জন, পিএইচপি বা সিম্পনি ডেভেলপার ১০ জন, সেলসফোর্স ডেভেলপার ১০ জন এবং ডট নেট ডেভেলপার ১০ জন নেওয়া হবে। প্রাথমিকভাবে এসব পদে বাংলাদেশে অবস্থান করে কাজ করতে হবে। চাকরির দক্ষতা সন্তোষজনক হলে অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগও রয়েছে।

সব পদেই সপ্তাহে ৪০ ঘণ্টা অফিস করতে হবে। প্রথম তিনটি পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে এবং সাবলিলভাবে ইংরেজি লিখতে ও বলতে পারতে হবে। আর ডট নেট ডেভেলপার পদে আবেদনের জন্য পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

পেগা ডেভেলপার বা ইঞ্জিনিয়ারের বছরে বেতন ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা থেকে ১ কোটি ৩ লাখ ৫৬ হাজার ৪০০ টাকা। পিএইচপি বা সিম্পনি ডেভেলপার পদে বছরে বেতন ৬০ লাখ টাকা থেকে ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা পর্যন্ত।

সেলসফোর্স ডেভেলপারের বাৎসরিক বেতন বাংলাদেশি টাকায় ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা থেকে ৯১ লাখ ৩৮ হাজার টাকা। ডট নেট ডেভেলপারের বাৎসরিক বেতন বাংলাদেশি টাকায় ৬৭ লাখ ১ হাজার ২০০ টাকা থেকে ৭৯ লাখ ১৯ হাজার ৬০০ টাকা।

চার পদে চূড়ান্তভাবে নিয়োগ শেষে অস্ট্রেলিয়া যাওয়ার পর বাৎসরিক এই হারে বেতন দেওয়া হবে।

তবে বাংলাদেশে থাকা অবস্থায় প্রতি ঘণ্টা হারে বাংলাদেশি টাকায় বেতন দেওয়া হবে এবং সাক্ষাৎকারের সময় আলোচনা সাপেক্ষে বেতন নির্ধারণ করা হবে। চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তদের প্রাথমিকভাবে বাংলাদেশে অবস্থান করে সংশ্লিষ্ট অস্ট্রেলিয়ান কোম্পানির অধীনে কাজ করতে হবে। পারফরম্যান্স সন্তোষজনক হলে অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ পাবেন। আর অস্ট্রেলিয়ায় গিয়ে সেই কোম্পানির অধীনে চাকরিও করতে পারবেন।

আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ১৬ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

আরো পড়ুন:

পূবালী ব্যাংকে চাকরির সুযোগ, বেতন ৫৭,৪৯০ টাকা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ