Saturday, October 16, 2021
Saturday, October 16, 2021
danish
Home বিনোদন অস্ট্রেলিয়াতে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

অস্ট্রেলিয়াতে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

বিনোদন প্রতিবেদক,সুখবর বাংলা: অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এর  ১৪ তম আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অভিনেত্রী আজমেরি হক বাঁধন। আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদে এই মনোনয়ন পেয়েছেন বাঁধন। এর  মাধ্যমে  প্রথম কোনো বাংলাদেশী অভিনেত্রী মর্দাদাপূর্ণ এই আসরে জায়গা পেলেন।

বুধবার (১৩ অক্টোবর) অ্যাওয়ার্ডসের পুরস্কার কর্তৃপক্ষ  আয়োজনে মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে। তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, ও ওশেনিয়া ঘিরে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

এমন উৎসবে মনোনয়ন পেয়ে  উচ্ছ্বাস প্রকাশ করেছেন  অভিনেত্রী  বাঁধন। তিনি বলেন, এটা দারুণ খুশির ও গর্বের খবর আমার জন্য। তবে আমি নই এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন রেহানা মরিয়ম নূরের মাধ্যমে। সবাই আমার জন্য দোয়া করবেন যেনো আমাদের রেহানা মরিয়ম নুর জয়ী হয়।’

এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে  অ্যাপসা পুরস্কারের জন্য। আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

‘রেহান মরিয়ম নূর’ সিনেমাটি এর আগে কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পায়। উৎসবটির প্রিমিয়ারে প্রশংসিতও হয় ছবিটি। তবে শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে বাঁধনরা । তবে প্রশংসা নিয়ে দেশে ফিরেছেন তারা।

আরো পড়ুন:

ছেলের জন্য এবার নতুন উকিলের শরণাপন্ন শাহরুখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments