spot_img
28 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২রা অক্টোবর, ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯বাংলা

অসচ্ছল মানুষের আয়ের উৎস করে দিল প্রাণ ইউএইচটি মিল্ক

- Advertisement -

ডেস্ক রিপোর্ট, সুখবর ডটকম: করোনা মহামারি অনেকের জীবনে এনেছে নিষ্ঠুর সময়। এ মহামারিতে কাজ হারিয়েছেন ভাসমান পেশার অনেক মানুষ। কেউবা অবার পরিবারের মুখে দুবেলা খাবার তুলে দিতে বিদ্যমান পেশায় প্রয়োজনীয় অর্থসংস্থান করতে হিমশিম খাচ্ছেন। প্রাণ ইউএইচটি মিল্ক এমন অসচ্ছল ও স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়াতে চালু করেছে ‘প্রাণ ইউএইচটি মিল্ক বন্ধু কর্মসূচি’।
এ কর্মসূচির আওতায় প্রাণ ইউএইচটি মিল্ক প্রায় ২০০ অসচ্ছল মানুষের পাশে দাঁড়িয়েছে। এর কেন্দ্রবিন্দুতে ছিল রিকশা গ্যারেজের শ্রমিক, ভাসমান ফেরিওয়ালা, চা দোকানদারসহ বিভিন্ন পেশার শ্রমিক। কর্মসূচির আওতায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লায় এ উদ্যোগ গ্রহণ করা হয়।
প্রাণ ইউএচটি মিল্ক এর পক্ষ থেকে অসচ্ছল মানুষদের জনসাধারণের মধ্যে ইউএচটি দুধ সম্পর্কে তুলে ধরতে এবং এই দুধ পানে উদ্বুদ্ধ করতে নিয়োজিত করা হয়। এজন্য তাদেরকে মাসিক ভিত্তিতে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ দেয়া হয়েছে। এছাড়া তাদের অনেকেই সচেতনতার পাশাপাশি দুধ বিক্রি করতে আগ্রহ দেখালে তাদেরকে বিশেষ মূল্যে পণ্য দেয়া হয়েছে। এতে সেখান থেকে আয় করে সাবলম্বী হয়েছেন তারা। আর এভাবে স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়াতে প্রাণ ইউএইচটি মিল্ক উদ্যোগ গ্রহণ করে।
এ বিষয়ে প্রাণ ইউএচটি মিল্ক এর হেড অব মার্কেটিং তোষণ পাল বলেন, ‘আমাদের বন্ধু কর্মসূচির চূড়ান্ত উদ্দেশ্য ছিল অসচ্ছল মানুষদের আয় বৃদ্ধি করা এবং কর্মহীন মানুষদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা। আমরা এ ক্যাম্পেইন থেকে খুব ভালো সাড়া পেয়েছি। গত বছরের সেপ্টেম্বরে শুরু হয়ে এ কর্মসূচি চলতি জুন পর্যন্ত চলবে। আশা করছি, আমরা আগামীতে এ ধরনের উদ্যোগে আরও অসচ্ছল মানুষকে সম্পৃক্ত করতে পারবো।’

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ