Thursday, January 20, 2022
Thursday, January 20, 2022
HomeLatest Newsসাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট : অভিযোগপত্র পাওয়ার ৯০ কার্যদিবসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট : অভিযোগপত্র পাওয়ার ৯০ কার্যদিবসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ

danish

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে করা মামলার অভিযোগপত্র বিচারিক আদালতে পাওয়ার ৯০ কার্যদিবসের মধ্যে মামলা নিষ্পত্তি করতে নির্দেশনা দেওয়া হয়েছে। এই সময়সীমার মধ্যে নিষ্পত্তি করতে ব্যর্থ হলে এর কারণ উল্লেখ করে ব্যাখ্যা সুপ্রিম কোর্টে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে। আজ বুধবার সুপ্রিম কোর্ট প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে দেশের সকল অধস্তন ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মামলার অভিযোগপত্র বিচারিক আদালতে প্রাপ্তির ৯০ কার্যদিবসের মধ্যে আবশ্যিকভাবে মামলা নিষ্পত্তির নির্দেশনা প্রদান করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই সময়সীমার মধ্যে নিষ্পত্তি করতে ব্যর্থ হলে এর কারণ উল্লেখ করে ব্যাখ্যা সুপ্রিম কোর্টে পাঠাতে নির্দেশ দেওয়া হলো। এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

বাংলাদেশে নানা অজুহাত তুলে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে। গত অক্টোবরেও দুর্গাপূজা চলার মধ্যে দেশের বিভিন্ন জায়গায় হিন্দুদের মন্দির, ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সময়মতো যথাযথ বিচার না হওয়ায় দেশে বারবার এ ধরনের ঘটনা ঘটছে বলে হিন্দু সম্প্রদায়সহ অধিকারকর্মীরা অভিযোগ করে আসছেন।

আরো পড়ুন:

বন্ধ হতে যাচ্ছে অবৈধ ব্যাংকিং ব্যবসা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments