spot_img
26 C
Dhaka

১লা ফেব্রুয়ারি, ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯বাংলা

অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ অভিষেক বাংলাদেশের মেয়েদের

- Advertisement -

স্পোর্টস ডেস্ক, সুখবর ডটকম: মেয়েদের ক্রিকেট ইতিহাসের প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচটা জিতেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কে আজ শনিবার মেয়েদের ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৩০ রান করে অস্ট্রেলিয়া। ১৩১ রানের লক্ষ্য ১৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় বাংলাদেশ। জয়সূচক রানটা হতেই উইলোমুর পার্কে উচ্ছ্বাসে ভাসেন বাংলাদেশের মেয়েরা। ডাগআউট থেকে ছুটে এসে দুই অপরাজিত ব্যাটার স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তারকে জড়িয়ে ধরেন সতীর্থরা।

রান তাড়ার শুরুতে বোঝা যায়নি বাংলাদেশের মেয়েরা এত সহজেই জিতে যাবে। শুরুটা যে হয়েছিল যতটা সম্ভব বাজেভাবে। ইনিংসের প্রথম বলেই উইকেটকিপারকে ক্যাচ দিলেন ওপেনার মিষ্টি সাহা।

সেখান থেকে ৬০ বলে ৬৬ রানের জুটি গড়েন দিলারা আক্তার ও আফিয়া প্রত্যাশা। ওয়ানডাউনে নামা দিলারা ৪২ বলে ৪০ রান করে ফেরেন একাদশ ওভারের প্রথম বলে দলকে ৬৬ রানে রেখে। ৫ বলও ৫ রান পর প্রত্যাশাও ফেরেন ২২ বলে ২৪ রান করে। ২টি করে চার-ছক্কা ছিল প্রত্যাশার ইনিংসে। দিলারার ইনিংসটি সাজানো ৭টি চারে।

দ্রুতই ২ উইকেট হারিয়ে ফেলার পর চেপে বসা চাপটাকে এরপর কী দারুণভাবেই না উড়িয়ে দিলেন স্বর্ণা ও সুমাইয়ার। পাল্টা আক্রমণ করে সুমাইয়াই মূল কাজটা করেছেন। তিনি যখন উইকেটে এলেন সে সময় ৫৪ বলে ৬০ রান দরকার বাংলাদেশের।

সেখান থেকেই ১৩ বল হাতে রেখে দলকে জেতালেন সুমাইয়া। ১৮তম ওভারের তৃতীয় বলে বিশাল এক ছক্কা মারা সুমাইয়া ২৭ বলের ইনিংসে মেরেছেন ৬টি চারও। অন্য প্রান্তে স্বর্ণা আক্তার ১৫ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে ২২ রানেই অস্ট্রেলিয়ার প্রথম ২ উইকেট তুলে নেন বাংলাদেশের বোলাররা। দুটি উইকেটই পেয়েছেন দিশা বিশ্বাস। এরপর ৭৬ রানের জুটি গড়েন ক্লেয়ার মুর ও এলা হেওয়ার্ড। ৫১ বলে ৭ চারে ম্যাচের সর্বোচ্চ ৫২ রান করেন ক্লেয়ার। ৩৯ বলে ৩৫ রান করেছেন এলা। দিশা ছাড়াও বাংলাদেশের হয়ে ২ উইকেট নিয়েছেন মারুফা আক্তার।

পরশু বেনোনিতেই শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ দল।

এম/ আই.কে.জে/

আরো পড়ুন:

উইজডেনের বর্ষসেরা টেস্ট বোলিং স্পেল এবাদতের

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ