spot_img
20 C
Dhaka

২৭শে জানুয়ারি, ২০২৩ইং, ১৩ই মাঘ, ১৪২৯বাংলা

অনলাইনে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধে হাইকোর্টের রুল

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর ডটকম: ইন্টারনেটভিত্তিক বিভিন্ন অনলাইন প্ল্যাটফরমে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধ ও তা অপসারণে বিবাদীদের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও সম্প্রচার সচিব, যুব ও ক্রীড়াসচিব, বিটিআরসির চেয়ারম্যানসহ চার বিবাদীকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর দ্বৈত হাইকোর্ট বেঞ্চ রোববার এই আদেশ দেন।

অনলাইন প্ল্যাটফরমে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী মোহাম্মদ মিফতাউল আলম ও সুমিত কুমার সরকার। রিটে বলা হয়, সংবিধানের ১৮ অনুচ্ছেদে গণিকাবৃত্তি ও জুয়াখেলা নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে বলা আছে। পাবলিক গ্যাম্বলিং অ্যাক্ট-১৮৬৭ আছে। সংবিধান ও এই আইনের আলোকে অফলাইনে যে জুয়া চলে, তা বন্ধে হাইকোর্টের রায় রয়েছে। এখন অনলাইনে জুয়ার ব্যাপকতা বেড়েছে। আদালতে রিটের পক্ষে আইনজীবী কামাল হোসেন মিয়াজী ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার শুনানি করেন।

এম/ আইকেজে 

আরো পড়ুন:

মেট্রোরেলের যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেবে বিআরটিসির ৫০ বাস

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ