spot_img
32 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

৫ই অক্টোবর, ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯বাংলা

অধিনায়ক সোহান, বিশ্রামে মাহমুদউল্লাহ-মুশফিক

- Advertisement -

ক্রীড়া প্রতিবেদক, সুখবর বাংলা: অনেক নাটকীয়তার পর আসন্ন জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  শুক্রবার (২২ জুলাই) রাজধানীর একটি হোটেলে দীর্ঘ বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ১৫ সদস্যের টি-টোয়েন্টি ও ১৬ সদস্যের ওয়ানডে দল দেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ছুটি নেওয়ায় এই সফরে যাচ্ছেন না তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া টি-টোয়েন্টি সিরিজে বোর্ডের ইচ্ছায় বিশ্রাম পেয়েছেন দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। রিয়াদ না থাকায় জিম্বাবুয়ে সফরে কুড়ি ওভারের ফরম্যাটের নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান।

এই ফরম্যাটে দীর্ঘ সময় পর সুযোগ পেয়েছেন তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমন। এর আগে পাকিস্তানের বিপক্ষে জাতীয় দলে ডাক পেলেও অভিষেক হয়নি তার। এবার সিনিয়রদের অনুপস্থিতিতে আবার জাতীয় দলে ফিরেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান।

চোট কাটিয়ে ফিরে আবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। তাকে দুই ফরম্যাটেই রাখা হয়েছে। টি-টোয়েন্টিতে না থাকলেও ওয়ানডে স্কোয়াডে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম।

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক লড়াই। ৩০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট, একই ভেন্যুতে। তিনটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ১টায়, অর্থাৎ বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডের লড়াই শুরু হবে ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি সিরিজের মত এই সিরিজের তিনটি ম্যাচের ভেন্যুও হারারে স্পোর্টস ক্লাব মাঠ। স্থানীয় সময় সকাল সোয়া নয়টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায়।

টি-টোয়েন্টি দল:

মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

ওয়ানডে দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম।

আরো পড়ুন:

সেপ্টেম্বরে আমিরাতে যাবে নারী ক্রিকেট দল

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ