spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৭শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১২ই আশ্বিন, ১৪২৯বাংলা

অতিরিক্ত ভাড়া আদায় : পাঁচ বাসকে ৫০ হাজার টাকা জরিমানা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক, সুখবর বাংলা: ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে শরীয়তপুরগামী বাসে যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। এ ঘটনার সত্যতা পাওয়ায় পাঁচটি বাসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৮ জুলাই) বেলা ১২টার দিকে জেলা শহরের বাসস্ট্যান্ড ও প্রেমতলা এলাকায় অভিযান চালিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা গ্লোরি এক্সপ্রেসের দুটি, শরীয়তপুর পরিবহনের একটি, শরীয়তপুর সুপার সার্ভিস ও বিআরটিসির একটি বাসকে ১০ হাজার করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

যাত্রীদের অভিযোগ- সরকার নির্ধারিত ভাড়া ২৫০ টাকা হলেও প্রতিটি বাসের যাত্রীদের কাছ থেকে ৪০০ থেকে ৫০০ টাকা আদায় করা হয়েছে। এছাড়া অধিকাংশ বাসেই ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন করছিল জরিমানা আদায় করা বাসগুলোর কর্মীরা।

শরীয়তপুর সুপার সার্ভিসের এক যাত্রী যোবায়ের হোসেন বলেন, গাড়িতে ডেকে উঠিয়ে ৫০০ টাকা দাবি করে। টাকা না দিলে গাড়ি থেকে নামিয়ে দেওয়ার হুমকি দেয়। তাই বাধ্য হয়ে বাড়তি ভাড়া দিতে হয়েছে।

শরীয়তপুর পরিবহনের আরেক যাত্রী রানা খান বলেন, শরীয়তপুর পরিবহন জোর করে টাকা আদায় করছে। বাড়তি টাকা দিতে একজন অস্বীকার করলে তাকে শারীরিকভাবে লাঞ্ছিতও করেছে। আমরা শরীয়তপুর পরিহনটি বন্ধের দাবি জানাচ্ছি।

শরীয়তপুর সুপার সার্ভিসের এক চালক জানান, সড়কে গাড়ির সংখ্যা কম। যাত্রীরা সামনে ইট নিয়ে দাঁড়িয়ে থাকে আর বলে এক হাজার টাকা ভাড়া হলেও আমাদের নিতে হবে। কিন্তু পরে তারা অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ তুলছেন।

গ্লোরি এক্সপ্রেসের এক চালক জানান, আসার সময় গাড়িতে ভরপুর যাত্রী থাকে। তবে যাওয়ার সময় খালি যেতে হয়, পদ্মা সেতুর টোল আছে, তাই ভাড়া একটু বেশি নিতে হয়।

শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ায় আজ আমরা পাঁচটি পরিবহন বাসকে ১০ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। যাত্রী হয়রানি বন্ধে এখন থেকে নিয়মিত অভিযান পরিচালনার কথা জানান তিনি।

আরো জানান:

ভোগান্তি ছাড়াই পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যাত্রী পারাপার

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ