spot_img
20.4 C
Dhaka

১লা ডিসেম্বর, ২০২২ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯বাংলা

অং সান সু চির আরো ৬ বছরের জেল

- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক, সুখবর বাংলা: দুর্নীতির মামলায় মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে আরো ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির সেনা শাসিত একটি আদালত। এই নিয়ে নোবেলবিজয়ী নেত্রীর মিয়ানমারে ২৬ বছরের কারাদণ্ড হলো। খবর এনডিটিভির।

মামলার সঙ্গে ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, দুই দুর্নীতি মামলায় সু চির তিন বছর করে মোট ৬ বছরের জেল হয়েছে। এক ব্যবসায়ীর কাছে ঘুষ নেওয়ার অভিযোগে তার এই শাস্তি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

গত বছরের ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে মিয়ানমারের নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করে দেশটির সেনাবাহিনী; আটক করে শান্তিতে নোবেলজয়ী সু চি, প্রেসিডেন্ট উইন মিন্তসহ অনেককে। তখন থেকে সামরিক কারাগারে আটকা আছেন সুচি।

রিপোর্ট, সর্বশেষ মামলার অভিযোগে বলা হয়েছে সু চি ব্যবসায়ী মং উইকের কাছে ৫ লাখ ৫০ হাজার ডলার ঘুষ নিয়েছেন। সূত্র আরো জানিয়েছে, সুচির স্বাস্থ্য ভালো আছে এবং এই রায়ের বিরুদ্ধে আবেদন করবেন।

রায়ের শুনানিতে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা ছিল এবং সু চির আইনজীবীকে মিডিয়ার সঙ্গে কথা বলতে নিষেধ করে দেওয়া হয়েছে।

দেশটিতে জান্তা সরকার ক্ষমতা নেওয়ার পর থেকে সামরিক বাহিনীর অভিযানে এখন পর্যন্ত ২ হাজার ৩০০-এর বেশি মানুষকে হত্যা এবং ১৫ হাজারের বেশি বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় এক পর্যবেক্ষক সংস্থা এই তথ্য জানিয়েছে।

এম

আরো পড়ুন:

পুরুষ অভিভাবক ছাড়াই হজ করতে পারবেন নারীরা

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ