spot_img
29 C
Dhaka
spot_imgspot_imgspot_imgspot_img

২৭শে সেপ্টেম্বর, ২০২২ইং, ১২ই আশ্বিন, ১৪২৯বাংলা

অংকন- এর ‘মুক্ত আকাশ’

- Advertisement -

বিনোদন ডেস্ক, সুখবর বাংলা: সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী অনন্যা ইয়াসমিন অংকন। লোক গানের মাধ্যমে ইতোমধ্যে দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। ২০১৫ সালে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আয়োজিত সংগীত প্রতিযোগিতার মাধ্যমে পরিচিতি পান অংকন ।

এরপর থেকেই নিয়মিত গান করে যাচ্ছেন অংকন। প্রকাশ পেয়েছে বেশ কিছু মৌলিক গানও। পুরনো এবং জনপ্রিয় কিছু লোকগান গেয়েও সাফল্য পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের এই মেয়ে।

সম্প্রতি সুইসাইডের বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে নির্মিত সিনেমা ‘জীবন পাখি’র টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন অংকন। ‘যে পাখি মুক্ত আকাশ পায়’ শিরোনামের গানটির কথা ও সুর করছেন সিনেমাটির পরিচালক আসাদ সরকার। সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে তিনি বলেন, সিনেমাটির কন্সেপ্ট একটু আলাদা। গানটির কথা, সুর এবং সংগীতও হয়েছে খুব প্রাসঙ্গিক। নিজের শতভাগ দিয়ে গানটি গাওয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস প্রকাশ হলে সবার ভালো লাগবে।

চলতি মাসেই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তার আগে ১০ সেপ্টেম্বর থেকে বিকল্প পদ্ধতিতে দেশের ৬৪টি জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিনেমাটি প্রদর্শন করা হবে। বেশির ভাগ জেলাতেই শিক্ষার্থীরা বিনামূল্যে সিনেমাটি উপভোগ করতে পারবেন। সারা দেশের ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা তৈরি করতেই এই কার্যক্রম।

‘জীবন পাখি’র প্রযোজনা প্রতিষ্ঠান গুণবতী ফিল্ম ও শিল্পকলা একাডেমি। এতে অভিনয় করেছেন মোহনা মিম, গায়ক মুহিন খান, গায়িকা ফাতেমা তুজ্‌ জোহরা, মীরাক্কেলের আবু হেনা রনি, আজাদ আবুল কালাম ও সুজন হাবিব।

আরও পড়ুন:

একসঙ্গে ফারুকী-ডিপজল

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করুন

25,028FansLike
5,000FollowersFollow
12,132SubscribersSubscribe
- Advertisement -

সর্বশেষ